বামল্যান্ড জমি সংক্রান্ত পাল্টা সংবাদ সম্মেলন, অভিযোগ অস্বীকার

fec-image

গত পহেলা অক্টোবর রাঙামাটি প্রেসক্লাব মিলনায়তনে রাঙামাটির বরকল উপজেলার স্থানীয় এলাকাবাসী ওই এলাকার বাসিন্দা আব্দুর রহমান কর্তৃক বামল্যান্ড জমি দখলের অভিযোগ এনে যে সংবাদ সম্মেলন করেছিলেন তার প্রতিবাদে এবার পাল্টা সংবাদ সম্মেলন করা হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) সকাল ১১টার দিকে রাঙামাটি শহরের একটি ব্যক্তি মালিকানাধীন হোটেলে এ সংবাদ সম্মেলন করেন আব্দুর রহমানের ছোট ছেলে নাজমুল শেখ।

লিখিত বক্তব্যে তিনি বরকলের এলাকাবাসী কর্তৃক আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বাবা একজন শিক্ষানুরাগী। দীর্ঘ বছর ধরে বরকলে বসবাস করছেন। আমার ভাইয়েরা চাকরির সুবাধে অনেকে উপজেলার বাইরে থাকে, অনেকে ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত সময় পার করছে। আমার বাবার বিরুদ্ধে অভিযুক্ত মানুষগুলো হিংসা পরায়ন হয়ে আমাদের পরিবারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনি আরও বলেন, গত পহেলা অক্টোবর মো. মণিরুজ্জামান নামের যে ব্যক্তি সংবাদ সম্মেলন করেছেন ওই ব্যক্তি মূলত বিএনপি ঘরানার মানুষ। তিনি সরকার বিরোধী নানা কার্যক্রমে লিপ্ত থাকে।  এই মণিরুজ্জামান জোড়া খুনের আসামি এমদাদ শেখ এবং জামাতের সক্রিয় কর্মী দম্পতি সাইদুল ইসলাম এবং শিউলী বেগমকে নিয়ে জোটবদ্ধভাবে আমাদের পরিবারের সামাজিক মান ক্ষুন্ন করতে এসব কর্মকাণ্ড পরিচালনা করছে।

নাজমুল জানান, আমরা কারো জমি দখল করি নাই। উল্টো আমাদের জমি মানুষ দখল করেছে। এসব ঘটনার পুনরাবৃত্তি না ঘটা এবং সামাজিক মর্যাদা রক্ষার্থে প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন নাজমুল।

প্রসঙ্গত: গত পহেলা অক্টোবর সকালে রাঙামাটি প্রেস ক্লাব মিলনায়তনে বরকল উপজেলার কলাবুনিয়া এলাকার একদল গ্রামবাসী নিজেদের জমি-জমা রক্ষার্থে সংবাদ সম্মেলন করেছে। সম্মেলনে আব্দুর রহমান নামের এক ব্যক্তিকে প্রধান অভিযুক্ত করা হয়। এছাড়া আইমাছড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি রুহুল আমীন ফরাজী, কথিত আ’লীগ নেতা আবু সালেহ মেম্বার এবং স্থানীয় ভিডিপি প্লাটুন কমান্ডার মো. সালাম নামের ব্যক্তিকে এ কর্মকান্ডের সাথে জড়িত বলে অভিযোগ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − fifteen =

আরও পড়ুন