parbattanews

বালুখালী ক্যাম্পে অগ্নিকাণ্ড: পিতা-মাতা’র সন্ধানের অপেক্ষায় শিশু গুলো

মো. মুছা (৭) তার পিতার নাম নুর ছৈয়দ। ২০১৭ সালে আগস্টের পরে মিয়ানমার থেকে পালিয়ে এসে আশ্রয় নেয় বালুখালী ক্যাম্পে। তার পাশে বসা আরেক জনের নাম নুর কাদের(৮) পিতা, ছৈয়দ কাদের, সেও একই ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা।

সোমবার দুপুরে আগুনের সূত্রপাত হলে তারা ঘর থেকে প্রাণে বাঁচতে পালিয়ে আসলেও পিতা-মাতার সন্ধান না পেয়ে অবাক দৃষ্টিতে তাকিয়ে আসে ক্যাম্পের দিকে। তারা কোথায় যাবে জিজ্ঞাসা করলে কিছু বলতে পারছেনা। তবে তাদের পাশে খুঁজে পাওয়া যায় এক প্রতিবেশীকে। তাদের হাতে তুলে দেওয়া হয় তাদেরকে।

জানা গেছে, সোমবার দুপুর ২টার দিকে উখিয়ার বালুখালি ক্যাম্প- ৮-ই, ডব্লিউ থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে রোহিঙ্গারা জানিয়েছেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশন, রামু স্টেশন ও কক্সবাজার স্টেশন এবং সেনাবাহিনীর ফায়ার ইউনিটসহ ৫ ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত (সন্ধ্যা ৮টা পর্যন্ত থেমে থেমে ক্যাম্প ১০,১১ তে আগুন জ্বলছে)। এখনো হতাহত, ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাতের বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

ঘটনাস্থলে জেলা প্রশাসক, শরণার্থী ত্রাণ এ প্রত্যাবাসন কমিশনার, উপজেলা প্রশাসন, সেনা, বিজিবি,  র‌্যাব, পুলিশ, এপিবিএন’র কর্তা-ব্যক্তিরা উপস্থিত রয়েছেন।

Exit mobile version