বাস মালিকদের ‘প্রেসক্রিপশনে’ বন্ধ কক্সবাজার স্পেশাল ট্রেন

fec-image

চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে চলাচল করা কক্সবাজার স্পেশাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। পরিবহন মালিকদের প্রেসক্রিপশনে এই ট্রেন বন্ধ করা হচ্ছে বলে দাবি করছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। একই সঙ্গে দ্রুত এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (৩০ মে) সংবাদমাধ্যমে সংগঠনটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী স্বাক্ষরিত পাঠানো এক বিবৃতিতে এ কথা বলা হয়।

বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে যাত্রীরা যখন স্পেশাল ট্রেনে নিয়মিত যাতায়াত শুরু করেন, তখন একে একে সব পরিবহনে যাত্রী-সংকট দেখা দেয়। এতে মালিকরা চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীপ্রতি ১০০ টাকা পর্যন্ত ভাড়া কমাতে বাধ্য হন। তারপরও যাত্রী না পাওয়ায় মালিকরা রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ম্যানেজ করে ফেলেছে বলে এই রুটে চলাচল করা যাত্রীদের অনেকেই মনে করেন। তাই বাস মালিকদের প্রেসক্রিপশনে কক্সবাজার স্পেশাল ট্রেন বন্ধ করা হচ্ছে।

মোজাম্মেল হক আরও বলেন, রেলওয়ের একশ্রেণির কর্মকর্তা সরকারের আকাঙ্ক্ষার বাইরে গিয়ে কেবল বাস মালিকদের লাভবান করার সিদ্ধান্ত নিয়েছেন। তাই দ্রুত কক্সবাজার স্পেশাল ট্রেন সার্ভিস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, চট্টগ্রাম-কক্সবাজার এলাকার যাত্রীসাধারণকে সরকারের এই অনন্য অবদান চট্টগ্রাম-কক্সবাজার রেল পরিষেবা গ্রহণের সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, স্পেশাল ট্রেন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন