বিজিবির সাথে পাহাড়ের মানুষের আত্মিক সম্পর্ক দীর্ঘদিনের : ব্রি. জে. শাহরিয়ার জামান

fec-image

দীর্ঘ পথ পরিক্রমায় বিজিবি জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে মন্তব্য করে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান বলেন, বিজিবি অতীতের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি শক্তিশালী ও সামর্থবান। শুধুমাত্র সীমান্ত সুরক্ষাই নয়, বিজিবি জওয়ানরা পাহাড়ের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গুইমারা সেক্টরের অধীন রামগড়ে ১৭৯৫ সালে রামগড় লোকাল ব্যাটালিয়ন নামে বিজিবির গোড়াপত্তন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিজিবির সাথে খাগড়াছড়ি তথা পাহাড়ের মানুষের আত্মিক সম্পর্ক দীর্ঘদিনের। এ সম্পর্ককে আরো নিবিড় করারও আহবান জানান তিনি।

শুক্রবার (২০ ডিসেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ির গুইমারা বিজিবি সেক্টর সদর দপ্তরে বিজিবি দিবস ও বর্ডার গার্ড হাসপাতালের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। এর আগে আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান।

বর্ণিল এ অনুষ্ঠানে বিজিবির গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল মো: আবদুল হাই ও গুইমারা বিজিবি হাসপাতালের অধিনায়ক লে. কর্ণেল মো. এমদাদুল হক প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে গুইমারা বিজিবি সেক্টরের জিটুআই মেজর হামিদ-উর-রহমান, গুইমারা সেনা রিজিয়নের জিটুআই মেজর মইনুল আলম, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা ও গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুত কুমার বড়ুয়া ছাড়াও সামরিক-বেসামরিক কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এর আগে আমন্ত্রিত অতিথিগণ একে একে অনুষ্ঠানস্থলে পৌঁছলে তাদেরকে স্বাগত জানান গুইমারা বিজিবি হাসপাতালের অধিনায়ক লে. কর্ণেল মো. এমদাদুল হক ও গুইমারা সেক্টরের জিটুআই মেজর হামিদ-উর-রহমান।

এদিকে বিজিবি দিবস ও বর্ডার গার্ড হাসপাতালের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সেক্টর সদর দপ্তরকে সাজানো হয় বর্ণিল সাজে। নানা রঙের পতাকায় সজ্জিত গুইমারা সেক্টর সদর দপ্তরে ছিল যেন উৎসবের আমেজ। বিজিবি দিবস ও বিজিবি হাসপাতালের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিজিবি সদস্য ও তাদের পরিবারের সদস্যদের চিত্তবিনোদনের জন্য সেখানে আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। বিজিবির নিজস্ব শীল্পি ছাড়াও জেলা ও জেলার বাইরের শীল্পিরা অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন বলে জানিয়েছেন গুইমারা সেক্টরের জিটুআই মেজর হামিদ উর রহমান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রতিষ্ঠাবার্ষিকী, বিজিবি, রিজিয়ন কমান্ডার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন