বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিতে তাল মিলিয়ে এগিয়ে চলেছে পার্বত্য জেলা বান্দরবান

fec-image

সৌর বিদ্যুতের সম্ভাবনা এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বান্দরবানে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে বান্দরবান সদর উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় একদিন ব্যাপী এই মেলা অনুষ্ঠিত হয় ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরোজ উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন । পরে উপজেলা মিলনায়তন হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরোজ এর সভাপতিত্বে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর ।

এ সময় অন্যানের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভূঁইয়া, বান্দরবান সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. হাবিবুল হক চৌধুরী সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিতে তাল মিলিয়ে এগিয়ে চলেছে পার্বত্য জেলা বান্দরবান । তারই ধারাবাহিক এবার ৪৪তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা বান্দরবানে অনুষ্ঠিত হচ্ছে। এখানে বিভিন্ন স্কুল কলেজ থেকে ১৭টি স্টল মেলায় অংশগ্রহণ করেছে এবং তারা তাদের নিজেদের সকল প্রযুক্তি সবার সামনে তুলে ধরছে। অতিথিরা আশা করছে ভবিষ্যতেও পার্বত্য বান্দরবানের ছেলে মেয়েরা বিজ্ঞান ও প্রযুক্তিতে আরো ভালো কিছু করে পার্বত্য বান্দরবানের সুনাম সবার মাঝে ছড়িয়ে দেবে । এজন্য শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটিয়ে বিজ্ঞান ও প্রযুক্তিতে তারা যাতে এগিয়ে যেতে পারে তার জন্য সকলকে আন্তরিকভাবে সহযোগিতা করার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন