বিট কর্মকর্তাদের ধাওয়া, নদীতে ডুবে মরলো নারী

fec-image

কক্সবাজারের মহেশখালীতে লাকড়ি কুড়াতে গিয়ে বিট কমকর্তাদের ধাওয়ায় নদীতে ডুবে খুকি দে (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। এঘটনায় আরও একজনকে মুর্মূষু অবস্থায় উদ্ধার করেছে স্থানীয়রা।

শনিবার (২৬ জুন) বেলা ১২টার দিকে আদিনাথ জেটি সংলগ্ন প্যারাবনে এ ঘটনাটি ঘটেছে।নিহত খুকি দে ছোট মহেশখালী ঠাকুরতলা এলাকার বাদল দে’র স্ত্রী।

নিহতের ভাতিজা সুলাল দে জানান, শনিবার সকালে ছোট মহেশখালীর আদিনাথ জেটি সংলগ্ন প্যারাবনে লাকড়ি কুড়াতে যান সাত জন নারী। এসময় উপকুলীয় বনবিভাগের সদর বিটের সদস্যরা ওই নারীদের ধাওয়া করে। এক পর্যায়ে খুকি দে ও শিব্রা দে প্যারাবন সংলগ্ন নদীতে ঝাপ দেয়। অপরাপর নারীরা বাড়িতে ফিরে স্বজনদের খবর দিলে স্বজনরা গিয়ে খুকি দে’র লাশ উদ্ধার করে নিয়ে মহেশখালী থানায় নিয়ে আসে। শিব্রা দে’কে মুমূর্ষ ু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

এদিকে নিহতের স্বজন রত্না দে দাবি করেন, প্যারাবনের অভ্যন্তরে লাকড়ি কুড়াতে গেলে বন বিভাগের সদস্যরা তাদের কাছ থেকে নিয়মিত চাঁদা দাবি করতো। না দিলে তাদের লাকড়ি কেড়ে নিতো। ঘটনার দিন তারা চাঁদার টাকা দিতে না পারায় তাদের ধাওয়া করে। এক পর্যায়ে বন বিভাগের সদস্যদের ধাওয়া খুকি দে ও শিব্রা দে নদীতে ঝাপ দেয়। এতে পানিতে ডুবে খুকির মৃত্যু হয়।

অপরদিকে পুলিশ খবর পেয়ে অভিযুক্ত বন বিভাগের তিন সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। বিষয়টি নিশ্চিত করেন থানার পরিদর্শক (এসআই) মনিষ বড়ুয়া।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হাই বলেন, নিহতের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নদী, নারী, বিট কর্মকর্তা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন