parbattanews

বিদ্যুৎ এখন যায়না, মাঝে মাঝে আসে

images

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় বিদ্যুতের বেহাল দশায় অতিষ্ট হয়ে ভুক্তভোগীদের দাবি বিদ্যুৎ এখন যায়না, মাঝে মাঝে আসে। দীর্ঘদিন ধরে ঘন্টায় ঘন্টায় বিদ্যুতের আসা-যাওয়া জনমনে জন্মেছে প্রচণ্ড ক্ষোভ। বিভিন্ন দাপ্তরিক কাজকর্মে ব্যঘাত সৃষ্টি ছাড়াও লো ভোল্টেজের কারণে সন্ধ্যার পর নেমে আসে ভুতুড়ে অন্ধকার। পরিমানমত আলো না থাকায় ছাত্র-ছাত্রীদের মোমবাতি জ্বালিয়েও পড়ালেখা করতে হয় বলে অনেক অভিভাবকের অভিযোগ।

তাছাড়া এবারের এইচএসসি পরীক্ষার্থীরাও তাদের বিভিন্ন বিষয়ের পূর্ব প্রস্ততি মোমবাতির আলোতে সেরেছেন বলে জানা যায়। এদিকে বিভিন্ন দোকান-পাট, ঘর-বাড়িতে ফ্রিজ, টেলিভিশন ও পানির মোটরে মরিচা পড়ার অবস্থা হয়েছে বলেও জানা গেছে।

তাছাড়া ব্যাটারি চালিত টমটমও বাড়িয়ে দিয়েছে দ্বিগুন জ্বালা। মাঝে মধ্যে বিদ্যুৎ আশা মাত্রই প্রায় দু’শতাধিক ব্যাটারি অবৈধ সংযোগে চার্জ দিয়ে থাকে। কিছু কিছু এলাকায় মেইন লাইন থেকে আংটা দিয়ে বিদ্যুৎ নামিয়ে চার্জ দেওয়ার অভিযোগও পাওয়া যায়।

এ ব্যাপারে পানছড়ি বিদ্যুৎ বিভাগের আরআই হুমায়ুন কবির জানায়, আমি এ কর্মস্থলে সদ্য যোগ দিয়েছি মাত্র। তিনি জানান, বর্তমানে বিদ্যুতের সমস্যা পুরো জেলা জুড়েই। খাগড়াছড়ি সদরের ঠাকুরছড়ায় গ্রিডের কাজ খুব দ্রুত চলছে। ২০১৭ সালের শেষের দিকে বিদ্যুতের যে সমস্যা রয়েছে তার পুরোপুরি সমাধান হবে বলেও তিনি আশা প্রকাশ করছেন।

Exit mobile version