বিলাইছড়ি সেনাজোনের আয়োজনে হেডম্যান ও কারবারি সম্মেলন অনুষ্ঠিত

fec-image

পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ি এলাকায় শান্তি, সম্প্রীতি বজায় রাখার লক্ষে এবং আর্তমানবতার সেবায় সর্বদা কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। দুর্গম পাহাড়ের চূড়ায় শিক্ষা, চিকিৎসার অভাবে দিনাতিপাত করা মানুষের পাশে সবসময়ই দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। তারই ধারাবাহিকতায় প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন উন্নয়মূলক কাজকে আরও তরান্বিত করা এবং কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার প্রত্যয়ে হেডম্যান ও কারবারি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ জানুয়ারি) দুপুর ১২টায় রাঙামাটির বিলাইছড়িতে বিএ-৬৮৪৫ লে. কর্নেল মো. আহসান হাবিব রাজীব, পিপিএম, পিএসসির নির্দেশনায় এ হেডম্যান ও কারবারি সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সর্বমোট ৯৫ জন হেডম্যান এবং কারবারি অংশগ্রহণ করেন। উক্ত সম্মেলনে জোনের আওতাভুক্ত দুর্গম এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরা হয় এবং এর সমাধানের লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের ব্যাপারে আলাচনা করা হয়। সাধারণ জনগণের প্রতিনিধি হিসেবে দুর্গম এলাকা থেকে আগত হেডম্যান এবং করবারিগণ তাদের মতামত জোন কমান্ডার মহোদয়ের নিকট তুলে ধরেন। সকল ক্যাম্পের দ্বায়িত্বপূর্ণ এলাকায় স্থিতিশীল নিরাপত্তা অবস্থা বিদ্যমান রয়েছে বলে তারা মতপ্রকাশ করেন।

এছাড়াও তারা জোন কর্তৃক পরিচালিত দুর্গম এলাকায় মেডিক্যাল ক্যাম্পেইন, শীতবস্ত্র বিতরণ এবং জোন কর্তৃক গৃহীত বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশ সেনাবাহিনী বিলাইছড়ি জোনের শান্তি-শৃংখলা রক্ষার্থে এবং সাধারণ মানুষের কষ্ট লাঘবের জন্য সর্বদা কাজ করে যাবে বলে জোন কমান্ডার সকলকে আশ্বস্ত করেন।ভবিষ্যতেও বিলাইছড়ি জেলানের এধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কারবারি, বিলাইছড়ি, সেনাজোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন