বিলীনের পথে বিদ্যালয়ের সড়ক: পানছড়ির নালকাটা ব্রীজের পাশে বিশালাকার ভাঙ্গন

fec-image

গত দু’দিনের প্রবল বর্ষণে পানছড়ি-খাগড়াছড়ি সড়কের নালকাটা শুনকাছড়ি ছড়ার উপর নির্মিত ব্রীজের ডান পাশে বিশালাকার ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। যে কোন মুহুর্তে ধ্বসে পড়তে পারে নালকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুদের যাতায়াত সড়ক। পাশাপাশি পানছড়ি-খাগড়াছড়ি সড়কের উপর ব্রীজটি দাড়িয়ে আছে শতভাগ ঝুঁকি নিয়ে।ব্রীজের পাশে তপন বিকাশ চাকমার মুদি দোকানের অনেকাংশ বিলীন হয়েছে শুকনাছড়ি ছড়ার গর্ভে।

সরেজমিনে গিয়ে দেখা যায় বিশালাকার ভাঙ্গনের দৃশ্য। প্রবল পানির শ্রোতে বড় ধরণের অঘটন ঘটা সময়ের ব্যাপার মাত্র। দোকানের এক পাশে আতঙ্কে দিন পার করছে তপন বিকাশ চাকমা।

নালকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমর সিংহ ত্রিপুরা বলেন, এটি বিদ্যালয়ের আসা-যাওয়ার একমাত্র সড়ক। বর্তমানে সড়কটি পুরোপুরিই ঝুকিপূর্ণ। যে কোন মুহুর্তে ছড়া গর্ভে বিলীন হতে পারে। তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি আকর্ষণ করছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব বলেন, ভাঙ্গনের কথা শুনে আমি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। জরুরী ব্যবস্থা না নিলে যে কোন সময়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটে যেতে পারে। এ ব্যাপারে জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করেছি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, এ ব্যাপারে জেলা প্রশাসক এবং সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীকে জরুরী চিঠি প্রদান করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন