‘বিশ্বায়নের এই যুগে ডিজিটালের প্রভাবে অপ্রতিরোধ্য গতিতে দেশ এগিয়ে যাচ্ছে’

fec-image

বিশ্বায়নের এই যুগে ডিজিটালের প্রভাবে অপ্রতিরোধ্য গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। এখন যে কেউ অতি সহজে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গিয়ে যে কোন ধরনের ইন্টারনেট সেবা গ্রহণ করতে পারছে। কিন্ত এর খারাপ প্রভাব মাঝে মাঝে দেশে বিশৃংখলা সৃষ্টি হয়। যে কেউ বিকৃত ভাবে কোন ধর্মীয় ছবি শেয়ার করে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে। ফলে একটি অরাজক পরিবেশ সৃষ্টি হয়। সুতরাং না জেনে না শুনে কেউ কোন ছবি বা পোস্ট শেয়ার করবেন না এবং এর অপব্যবহার করবেন না। যাতে সরকারকে বেকায়দায় পরতে হয়।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‍্যালি শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বক্তারা এ কথা বলেন। এই বছরের ডিজিটাল দিবসের প্রতিপাদ্য হলো ” সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে”।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আস্রাফ আহমেদ রাসেল এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, শিক্ষা কর্মকর্তা খুরশীদুল আলম চৌধুরী, তথ্য কর্মকর্তা মো: হারুন, ১ নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, ৪ নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, ৫ নং ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তনচংগ্যা, কাপ্তাই থানার উপ পরিদর্শক মনিরুজ্জামান, কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কবির হোসেন, সিনিয়ার সহ সভাপতি নজরুল ইসলাম লাভলু, সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, অর্থ সম্পাদক নুর হোসেন মামুনসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠান সমুহের শিক্ষক শিক্ষার্থী, এনজিও কর্মী এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তরা উপস্থিত ছিলেন।

এর আগে একটি বর্নাঢ্য র‍্যালি উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার হতে শুরু হয়ে কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এসে শেষ হয়।

এদিকে দিবসটি উপলক্ষে কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 9 =

আরও পড়ুন