বীর বাহাদুরের অবস্থার উন্নতি

fec-image

পার্বত্য জেলা বান্দরবানে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। মহামারী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন স্থানীয় সংসদ ও মন্ত্রিসভার সদস্য (পার্বত্যমন্ত্রী) বীর বাহাদুর উশৈসিং।

গেল শনিবার (৭জুন) নমুনা টেস্টে পজেটিভ হওয়ার পরদিন রবিবার উন্নয়ত চিকিৎসার জন্য ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। সেখানে তিনি নিবিড় তত্ত্বাবধানে রয়েছেন। বর্তমানে তিনি আগের তুলনায় অনেকটা সুস্থ্য হয়ে উঠেছেন।

পার্বত্যমন্ত্রীর ছেলে রবিন বাহাদুর সাংবাদিকদের জানিয়েছেন- মন্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। জ্বর নেই শরীরে। তবে হালকা কাশি থাকলেও আগের তুলনায় অনেক কমেছে।

তিনি আরও জানান, চিকিৎসকরা কাশির ওষুধ দিয়েছেন। মুখে ও নাকে নিয়মিত গরম পানির ভাপ নেওয়া হচ্ছে। দু-একদিনের মধ্যে খাওয়ার রুচি স্বাভাবিক হবে বলে চিকিৎসকরা বলেছেন।

এদিকে মন্ত্রী আক্রান্ত হওয়ার পরের দিন (৮জুন) মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা খলিলুর রহমান, গৃহকর্মী থোয়াই চু প্রু মারমা ও পৌর মহিলা আওমী লীগের সাধারণ সম্পাদক এমিচিং মারমাও করোনায় আক্রান্ত হন।

জানা গেছে, দেশে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত মার্চ মাসে যে সাধারণ ছুটি ঘোষণা করা হয়, তখন থেকেই মন্ত্রী বান্দরবানে নিজ নির্বাচনী এলাকার মানুষের মাঝে ত্রাণ ও জরুরী সেবা প্রদান সহ নানা কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন।

টানা ছয় বারের নির্বাচিত সংসদ সদস্য বীর বাহাদুর করোনা আক্রান্ত হওয়ার পর বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় মসজিদে মসজিদে দোয়া, কোরআন খতম ও বিভিন্ন মন্দির, ক্যাং ও প্যাগোড়ায় মন্ত্রীর আরোগ্য কামনা করে বিশেষ প্রার্থনা অব্যাহত রয়েছে। এছাড়াও দলমত নির্বিশেষে মন্ত্রীর আশু রোগমুক্তি কামনা করেছেন বিভিন্ন মহল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবস্থার উন্নতি, বীর বাহাদুরের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 7 =

আরও পড়ুন