বীর বাহাদুরের হুমকি ও অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে সাংবাদিকদের নিন্দা প্রস্তাব

Bandarban pic-22.10

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে সংবাদ প্রকাশের জের ও বিভিন্ন সময় সাংবাদিকদের সাথে অসহযোগিতা এবং অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্ট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বীর বাহাদুর এমপির বিরুদ্ধে নিন্দা প্রস্তাব এনেছে জেলার কর্মরত সাংবাদিকরা। আজ দুপুরে বান্দরবান প্রেস ক্লাবের হল রুমে সিনিয়র সাংবাদিক এনামুল হক কাশেমীর সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় এমপির বিরুদ্ধে নিন্দা প্রস্তাব এনেছেন বান্দরবানের সাংবাদিকরা।

সভায় সমকাল প্রতিনিধি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, দৈনিক জনকন্ঠ ও সময় টিভি প্রতিনিধি এস বাসু দাশ, ভোরের কাগজ প্রতিনিধি মংসানু মারমা, এনটিভি ও সুপ্রভাত বাংলাদেশ প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, বৈশাখী টিভি’র প্রতিনিধি জহির রায়হান ও চ্যানেল টোয়েন্টিফোর প্রতিনিধি ফরিদুল আলম সুমন তাদের সাথে বিভিন্ন সময়ে বীর বাহাদুরের অসৌজন্যমূলক আচরণ ও হুমকি-ধমকির ঘটনা তুলে ধরেন।

বৈঠকে চ্যানেল- ২৪ এর জেলা প্রতিনিধি ফরিদুল ইসলাম সুমন অভিযোগ করে বলেন, গত সোমবার জেলার নির্বাচনী হালচাল সংবাদ সংগ্রহের জন্য এমপির বক্তব্য নিতে বাসভবনে যান। এসময় ‘সাংবাদিকরা সব লাট সাহেব’ উল্লেখ করে তিনি এমপি বলেন, ‘আমি এমপি ইলেকশানই করবোনা, আমার বক্তব্য নিয়ে কি হবে। তোর চেয়ে অনেক বড় বড় চ্যানেলের সাংবাদিককে আমি বক্তব্য দেইনা’।

সম্প্রতি জেলা আওয়ামী লীগের চলমান রাজনীতি বিষয়ে দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এ সংবাদ প্রকাশের জের ধরে বীর বাহাদুর মোবাইল ফোনে পত্রিকাটির প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ারকে হাত-পা ভেঙ্গে দেবার হুমকি দেন।

সাংবাদিকরা অভিযোগ করেন, বিভিন্ন সময়ে সংবাদ প্রকাশের জের ধরে তিনি স্থানীয় সাংবাদিকদেরকে প্রকাশ্য সভা-সমাবেশে কটুক্তি করেন এবং সংবাদের প্রয়োজনে তাঁর কাছ থেকে কোনো সময় বক্তব্য কিংবা মতামতও পাওয়া যায়না। উক্ত প্রতিবাদ সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপি, সাংবাদিক, হুমকি
Facebook Comment

2 Replies to “বীর বাহাদুরের হুমকি ও অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে সাংবাদিকদের নিন্দা প্রস্তাব”

  1. একদিকে পা:চ:উ:বোর্ডের চেয়ারম্যানের নিজ এলাকার সাংবাদিকদের হুমকি প্রদান করেন আর অন্যদিকে উন্নয়ন বোর্ড থেকে রাঙামাটিতে অখ্যাত মিডিয়া গ্রুপকে চার লাখ টাকা অনুদান দেন। হায়রে সেলুকাস……বিচিত্র এই দেশ..ধরীত্রি……….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

আরও পড়ুন