‘বুলবুল’ মোকাবিলায় রাঙামাটিতে ৪০ আশ্রয় কেন্দ্র প্রস্তুত

fec-image

ঘুর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় রাঙামাটি প্রশাসনও সব রকম প্রস্তুতি সেরে ফেলেছে। প্রস্তুত রাখা হয়েছে ৪০টি আশ্রয় কেন্দ্র এবং পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার।

শনিবার (৯ নভেম্বর) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘বুলবুল’ মোকাবেলায় শীর্ষক প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এমন তথ্য জানান জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

ডিসি একেএম মামুনুর রশীদ আরও জানায়, রাঙামাটি জেলার জন্য নির্দিষ্ট কোন সংকেত নেই তবুুও উপকূলীয় পাশবর্তী অঞ্চল হওয়ায় দূর্যোগ মোকাবেলায় যাবতীয় প্রস্তুতি রাখা হয়েছে।

তিনি বলেন, জেলা সদরে ৪০টি অস্থায়ী আশ্রয় কেন্দ্র, পর্যাপ্ত শুকনা খাবার ও প্রয়োজনীয় ত্রাণসামগ্রী প্রস্তুত রাখা হয়েছে। একই সাথে ফায়ার সার্ভিস, রোভার স্কাউট, রেড ক্রিসেন্টসহ সকল ধরনের স্বেচ্ছাসেবী সংগঠনে স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখা হয়েছে। জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে মাইকিংসহ প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) ফাতেমা তুজ জোহরা উপমা, বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার উদয়ন চাকমা, প্যানেল মেয়র জামাল উদ্দিনসহ রেডক্রিসেন্ট, স্কাউট ও জেলা পর্যায়ে উর্দ্ধতন কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − sixteen =

আরও পড়ুন