বৃক্ষরোপনের মাধ্যমে সবুজায়নকে উৎসাহিত করতে হবে: পুলিশ সুপার আব্দুল আজিজ

fec-image

সুস্থ ও বাসযোগ্য আগামীর জন্য সবুজায়নকে উৎসাহিত করার আহ্বান জানিয়ে খাগড়াছড়ির পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ বলেছেন, বৃক্ষরোপন কর্মসুচীর মাধ্যমে মাটিরাঙ্গা থানা পুলিশ পরিবেশের ভারসাম্য রক্ষায় অনন্য উদ্যোগ মাটিরাঙ্গাবাসী মনে রাখবে। বৃক্ষরোপনের মতো মহতী কর্মসূচি গ্রহণের জন্য মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহামম্মদ আলীসহ পুলিশ ফোর্সদের ধন্যবাদ জানান।

শনিবার (১০ জুলাই) দুপুরের দিকে ‘আসুন গাছ লাগাই, পরিবেশ বাচাই’ এ স্লোগানকে সামনে রেখে মাটিরাঙ্গা থানা কমপাউন্ডে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা থানা পুলিশের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচীতে মাটিরাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমজাদ হোসেন, উপ-পরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হক ও সুমন চন্দ্র নাথ ছাড়াও অফিসার ও ফোর্সবৃন্দ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা থানা কমপাউন্ডে একটি আম্রপালির চারা রোপণ করে খাগড়াছড়ির পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ বৃক্ষরোপনে জনগনকে উৎসাহিত করার আহ্বান জানিয়ে বলেন, বুক্ষ শুধু পরিবেশের ভারসাম্যই রক্ষা করেনা, আমাদের পরিবারে আর্থিক স্বচ্ছলতা আনে।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ বলেন, বেঁচে থাকার জন্য আমাদের অক্সিজেনের অতি প্রয়োজন। একমাত্র গাছ থেকেই আমরা তা পেয়ে থাকি। এছাড়াও গাছ বাতাসের অতিরিক্ত কার্বন-ডাই-অক্সাইড গ্রহণের মাধ্যমে পরিবেশকে নির্মল রাখে। সুতরাং সুস্থ্যভাবে বেঁচে থাকতে হলে বেশি করে গাছ লাগানো প্রয়োজন।

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ এর নির্দেশে মাটিরাঙ্গা থানা কমপাউন্ডকে সবুজে সবুজে গড়ে তুলতে বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করা হয়েছে জানিয়ে মাটিরাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী বলেন, মাটিরাঙ্গা থানা কমপাউন্ডের প্রতি ইঞ্চি ভুমির যথাযথ ব্যবহার করা হবে।

সবুজ মাটিরাঙ্গা থানা কমপাউন্ড গগড়ে তুলতে এ মৌসুমে ফলদ, বনজ ও ভেষজসহ বিভিন্ন প্রজাতির দুই হাজার গাছের চারা রোপন করা হবে বলেও জানান মাটিরাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + thirteen =

আরও পড়ুন