বেগম জিয়ার মুক্তির দাবিতে এবং কারাগারে প্রেরণের প্রতিবাদে চকরিয়ায় বিক্ষোভ মিছিল

চকরিয়া প্রতিনিধি:

বিএনপি চেয়ারপার্রসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে ৫বছরের সাজা দেয়ায় ও মামলার অপর ৫জনের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০বছরের সাজা দেয়ায় দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ বিশেষ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং কারাগারে প্রেরণের প্রতিবাদে কক্সবাজারের চকরিয়ায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৯ফেব্রুয়ারি)সকাল ১০টার দিকে চকরিয়া পৌর শহরের চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন চকরিয়া পৌরসভা বিএনপির আহ্বায়ক, সাবেক মেয়র আলহাজ্ব নুরুল ইসলাম হায়দার, চকরিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক সাবেক কমিশনার মো. কুতুব উদ্দিন, জেলা যুবদলের সাবেক সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও পৌর বিএনপি নেতা এ এম আলী আকবর, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সদস্য শোয়াইবুল ইসলাম সবুজ, লক্ষ্যারচর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন, চকরিয়া পৌরসভা যুবদলের সভাপতি মাহমুদুল করিম, চকরিয়া উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল কবির চৌধুরী, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম, উপজেলা ছাত্রদলের সভাপতি নুরুল আবছার রিয়াদ, চকরিয়া পৌরসভা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান, পৌরসভা ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নিশান, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম সুমনসহ সহস্রাধিক নেতাকর্মীরা মিছিলে উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিলোত্তর এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পৌর বিএনপি সভাপতি ও সাবেক মেয়র নুরুল ইসলাম হায়দার বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সরকারের নীল নকশা ও পরিকল্পিত ভাবে মিথ্যা মামলায় আদালতে সাজা দিয়ে কারাগারের অন্ধকার প্রকোষ্টে পাঠানো হয়েছে। এ রায়ের পূর্বে থেকে সরকারের দায়িত্বরত মন্ত্রীরা বিভিন্ন সমাবেশে বক্তব্যের সময় বলেছিল বেগম জিয়ার সাজা হবে ১৫দিনের মধ্যেই। রায়ের পরে নিশ্চয় এতে বুঝাগেল সরকারের নির্দেশে এই রায় দেয়া হয়েছে। খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে সরে রাখার জন্য তাদের স্বার্থ হাসিল করতে এই রায় প্রদান করেছে। এদেশের সাধারণ জনগণ বোকার সঙ্গে কখনও বসবাস করেনা।

তিনি আরো বলেন, জনগণ এখন খুবই সজাগ ও সচেতন। এক দলীয় শাসন কায়েম করে সরকার ক্ষমতা ঠিকে থাকতে এ রায় তার প্রমাণ। দেশের জনগণ তা কখনও মেনে নেবেনা। দেশের আইনের শাসন বলতে কিছুই নেই। সরকারের ইশারায় চলে এ দেশে আইনের শাসন ব্যবস্থা। সাধারণ মানুষ আজ আইনের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। না হলে এদেশের সবচেয়ে জনপ্রিয় দল ও তিন বারের সাবেক প্রধানমন্ত্রীকে কখনও মিথ্যা মামলার রায়ের মাধ্যমে সাজা দিয়ে জেল হাজতে পাঠানো হতো না। তিনি বিক্ষোভ সমাবেশ থেকে অবিলম্বে বেগম জিয়ার মুক্তি ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান। এ সময় বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + twenty =

আরও পড়ুন