বেগম রোকেয়া দিবসে মানিকছড়িতে আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনা

fec-image

“কমলা রঙ্গের বিশ্বে  নারী বাধার পথ দেবেই পাড়ি”- এই প্রতিপাদ্যে মানিকছড়িতে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২০ এবং জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনা অনুষ্টিত হয়েছে।

বুধবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর’র আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় আলোচনা সভা ও সংবর্ধনার আয়োজন করা হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিফাত আসমা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম, উপজেলা দূপ্রক সভাপতি ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, এস.আই মো. আক্কাস আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রদূত। তাঁর দেখানো পথ অনুসরণ করে নারীরা আজ অনেক এগিয়ে গেছে। সমাজ কিংবা দেশের গুরুত্বপূর্ণ স্থানে তাদের অবস্থান সৃষ্টি করে নিয়েছে। নেতৃত্ব দিচ্ছেন সরকারি-বেসরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে। দেশকে এগিয়ে নিতে রাখছেন অসামান্য অবদান এখনও যারা সমাজে বিভিন্নভাবে নির্যাতন-নিপীড়নের স্বাীকার হচ্ছেন তাদের বেগম রোকেয়ার জীবনকে অনুসরণ করা সামনের দিকে এগিয়ে চলারও আহবান জানান বক্তারা।

পরে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটগরীতে উপজেলা পর্যায়ে মনি আক্তার’কে ও সফল জননী নারী ক্যাটাগরীতে উপজেলা পর্যায়ে খোশনেয়াজ রুনা’কে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান করেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

আরও পড়ুন