বেলছড়িতে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ১৫ দোকান

fec-image

চা দোকানের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়ি বাজারের ১৫ দোকান। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

স্থানীয় কুলিং কর্নার থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে এমনটা জানিয়ে স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন তখন মধ্য রাতের আগুনে সব নিঃশেষ হয়ে গেছে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি সার ও কীট নাশকের দোকান, তিনটি কুলিং কর্ণার ও দুইটি ফার্মেসি সহ অন্তত ১৫টি দোকান মুর্হূতের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়।

বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জানান, স্থানীয়দের সহযোগিতায় বিজিবি, পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। চা দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে ধারনা করছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার মো. সাদেকুর রহমান।

তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে জানিয়ে বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম স্থানীয় ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন।

এদিকে শুক্রবার সকালের দিকে অগিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বেলছড়ি বাজার পুরিদর্শন করেছেন মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. তুষার আহম্মেদ। এসময় তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এসময় তিনি সরকারীভাবে ক্ষতিগ্রস্ত সর্বাত্বক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এসময় উপসহকারী প্রকৌশলী মো. রুহুল আমিন, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান মো. রহমত উল্যাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ডে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন