ব্রীজ ভেঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

fec-image

মহেশখালীর গোরকঘাটা শাপলাপুর প্রধান সড়কে ছোট মহেশখালীর উত্তর ও দক্ষিনকুলের খালের সংযোগ সেতুতে মালবাহী ট্রাকসহ ব্রীজ ভেঙ্গে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সোমবার সকাল ৭টায় ছোট মহেশখালী ইউনিয়নের ৪ ও ৫নং ওয়ার্ডের সীমান্ত সেতু বলে জানা যায়।

ব্রীজটির নিচে ও আশেপাশে এলাকা থেকে কিছু বালু ব্যবসায়ীরা বালু উত্তেলন করার কারণে ব্রীজটি অনেক ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। নানা প্রাকৃতিক কারণে ও বছর বর্ষা মৌসুম আসলেই ব্রীজের অনেকাংশ ধসে পড়ে। পরে ঠেকসই মেরামত না হওয়ায় ও ধারণ ক্ষমতার অধিক যান চলাচলের কারণে আজ সকালে মালবাহী ট্রাকসহ ব্রীজটি ভেঙে পড়ে।

এদিকে ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় গোরকঘাটা থেকে শাপলাপুর হয়ে বদরখালী সড়কটি যোগাযোগ সম্পূর্ণ বিছিন্ন হয়ে পড়ে। ছোট মহেশখালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ তারেকুল ইসলাম জানান, এই ব্রীজের আশেপাশে ছরা থেকে স্থানীয় কিছু চিহ্নিত বালু ব্যবসায়ীরা বালু উত্তেলন করার কারণে ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। প্রশাসন থেকে কোন ধরণের পদক্ষেপ না নেওয়ায় অবশেষে মালবাহী ট্রাকসহ ধসে পড়ে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে।

এদিকে শাপলাপুর ও ছোট মহেশখালীর প্রায় ৪০ হাজার মানুষের হাসপাতালসহ সদরে নানা কাজে যাওয়ার প্রধান সড়ক হওয়ায় দ্রুত বিকল্প চলাচলের ব্যবস্থা করতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে স্থানীয়রা।

মহেশখালী উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে জানান, ব্রীজটি নানা প্রাকৃতিক কারণে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছিল এবং ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ নিষেধ ছিল। অধিক ধারণ ক্ষমতার ট্রাক চলাচলের কারণে ব্রীজটি ভেঙ্গে যায়। সেখানে নতুন ব্রীজ স্থাপনের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। অতিদ্রুত নতুন ব্রীজের কাজ শুরু করা হবে।

ঘটনাস্থল পরিদর্শন করেন এএসপি জাহেদুল ইসলাম, ওসি আবদুল হাই, প্রকৌশলী সবুজ কুমার দে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “ব্রীজ ভেঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন”

  1. With the current pandemic and the unknown timeline, until things return to what they were, every business needs to get serious and double down on digital marketing.

    With that in mind, the company I work at is offering a special digital marketing bundle that includes marketing explainer videos + landing pages + professional content and graphics to boost your digital presence and increase your online footprint.

    No one knows how long this corona lockdown will last – its time to jump on the digital marketing bandwagon.

    –John Mathews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + six =

আরও পড়ুন