পশ্চিম বড় ভেওলা হবে কক্সবাজারের মডেল ইউনিয়ন

fec-image

উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের বিভিন্ন গ্রামীণ সড়ক। একই সঙ্গে ওই ইউনিয়নের মানুষের জীবনমানও পরিবর্তন হতে চলেছে। ইউনিয়ন পরিষদের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বর্তমান চেয়ারম্যান নির্বাচনের সময়ে জনগণের কাছে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা বাস্তবায়নের আলোকে পশ্চিম বড় ভেওলা এলাকার ১নম্বর ওয়ার্ডের জনগুরুত্বপূর্ণ গ্রামীণ রাস্তার প্রায় ১ কিলোমিটার এইচবিবি (ইট) দ্বারা উন্নয়নের কাজ শেষ হওয়ার পথে। অত্র ওয়ার্ডের রাস্তার নির্মাণ কাজ শেষ হলে এলাকায় যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী অধ্যায়ের সূচনা হবে।

শনিবার (১৪মে) বিকেলে ইউনিয়নের চলমান রাস্তার উন্নয়ন কাজ পরিদর্শন করেন পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী। এ সময় নির্মাণ কাজের অগ্রগতি ও মানের সার্বিক খোঁজখবর নেন ইউপি চেয়ারম্যান।

এ ছাড়াও ইউনিয়নের অন্যান্য ওয়ার্ডের জনগণের দুর্ভোগ লাঘবে বিভিন্ন উন্নয়ন কর্মসূচি ও জনগণের চলাচলের রাস্তা সংস্কার ও মেরামতের ক্ষেত্রে পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলে পরিষদ সূত্রে জানা গেছে। ইতোমধ্যেই বিভিন্ন গ্রামীণ রাস্তা আরসিসি দ্বারা উন্নয়নের মাধ্যমে শেষ হওয়ায় বর্ষাকালে এলাকার মানুষ অন্তত ভোগান্তি থেকে মুক্তি পাবে।

পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, ইউনিয়নকে উন্নয়নের মাধ্যমে সাজাতে নানা পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। যে সব প্রকল্পের কাজ চলমান রয়েছে তা শেষ হলে এই ইউনিয়ন হবে কক্সবাজার জেলার একটি মডেল ইউনিয়ন।

রাস্তার উন্নয়ন কাজ পরিদর্শনের সময় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, ইউপি সদস্য মোজাম্মেল হক, ইউপি সদস্য মুজিবুল হক, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল্লাহ আল মামুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, বড় ভেওলা, মডেল ইউনিয়ন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − five =

আরও পড়ুন