ভাইরাল সোনা ও হিরের তৈরি টয়লেট!

fec-image

হংকংয়ের এক সোনার গহনার ব্যবসায়ী তৈরি করেছেন সোনার টয়লেট। আর তা নজর কেড়ে নিয়েছে সোশ্যাল মিডিয়ায়। উল্লেখযোগ্য ব্যাপার যে, শুধু সোনাই নয়, ওই টয়লেটে রয়েছে হিরেও। সোনা ও হীরে দিয়ে তৈরি ওই টয়লেটের দাম ১২ মিলিয়ন ইউয়ান অর্থাৎ ১৩ লক্ষ মার্কিন ডলার। বুলেটপ্রুফ গ্লাস দিয়ে তৈরি এই টয়লেট সিটে রয়েছে ৪০,৮১৫ টি ছোট ছোট হিরে।

সাংঘাইতে দ্বিতীয় চায়না ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপো-তে এই টয়লেটের প্রদর্শন করা হয়। হংকংয়ের জুয়েলারি সংস্থা অ্যারণ শ্রুমের কোরোনেট ব্র্যান্ডের তৈরি এই টয়লেট ইভেন্টে অন্যান্য হিরে সমন্বিত জিনিসের মধ্যে একটি। ইভেন্টে ছিল হিরে সজ্জিত একটি গিটার, এর দাম ২ মিলিয়ন ডলার।

আসলে টয়লেটে সবচেয়ে বেশি হিরে বসিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তোলার একটা চেষ্টা করা হয়েছে। একটি সানগ্লাস, ঘড়ি, মোবাইল কেস ও কোল্ড ড্রিক্সসের বোতলের আকারে একটি হ্যান্ডব্যাগে সবচেয়ে বেশি হিরে বসানোর রেকর্ড সংস্থাটির রয়েছে।

টয়লেটের এই নকশা ইভেন্টে মজুত দর্শকদের নজর কাড়ে। কিন্তু নির্মাতাদের পক্ষ থেকে এই টয়লেট বিক্রির কোনও পরিকল্পনার কথা জানানো হয়নি। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, তাঁরা হিরের একটি আর্ট মিউজিয়াম তৈরি করতে চান, যাতে লোকজন সেগুলি দেখতে পারেন।

সূত্র: এবিপি আনন্দ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গিনেস বুক অফ ওয়ার্ল্ড, চায়না ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপো, সোনার টয়লেট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =

আরও পড়ুন