টি২০ ক্রিকেট বিশ্বকাপ

ভারতকে গুড়িয়ে ফাইনালে ইংল্যান্ড

fec-image

জয়ের জন্য লক্ষ্য ১৬৯ রানের। বিশ্বকাপের সেমিফাইনাল। অস্ট্রেলিয়ায় এবারের বিশ্বকাপে গড়পড়তা যে রান হয়েছে তাতে ১৬৯ রানই ছিল লড়াই করার জন্য যথেষ্ট। কিন্তু ইংল্যান্ড ব্যাটারদের সামনে এই রান যেন একেবারেই মামুলি।

ভারতীয় বোলিংকে গুঁড়িয়ে দিয়ে ১০ উইকেটে হারালো ইংল্যান্ড এবং নাম লিখে নিলো ফাইনালে। ২৪ বল হাতে রেখে ১০ উইকেটেই জয় তুলে নিলো ইংল্যান্ড।

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে ইংলিশরা।

শুরুটা করেছিলেন জশ বাটলার। তবে সময়ের সাথে সাথে নিয়ন্ত্রণটা নিজের করে নেন এলেক্স হেলস। ১০ বলে যখন ১৭ রান বাটলারের, হেলস নামের পাশে তখন ২ বলে ২। আর যখন ২৮ বলে অর্ধশতক ছুঁয়ে ফেললেন হেলস, তখন ২০ বলে ৩০ রানে অপরাজিত জশ বাটলার।

তবে রান যার ব্যাটেই আসুক না কেন, আদতে লাভ তো দলেরই, ইংল্যান্ডেরই। এদিকে যখন দু’জনের জুটিতে সাচ্ছন্দ্যে ইংলিশ শিবির, ভারত দল তখন জুটি ভাঙতে মরিয়া। হেলস-বাটলারের উদ্বোধনী জুটিতে নাভিশ্বাস উঠে গেছে ভারতের। কোনো উইকেট না হারিয়েই ১০ ওভারে আসে ৯৮ রান।

শেষ পর্যন্ত ২৪ বল হাতে রেখেই উদ্বোধনী জুটিতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। রেকর্ড গড়েই ভারতকে বিদায় করলো জশ বাটলারের দল। অ্যাডিলেড ওভালে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েই ফাইনালে ইংল্যান্ড। জশ বাটলার শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪৯ বলে ৮০ রানে, হার না মানা ৪৭ বলে ৮৬ রানের ইনিংস খেলেছেন এলেক্স হেলস। একটি উইকেটও নিতে পারেননি ভারতের কোনো বোলার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড, ক্রিকেট, ফাইনাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন