parbattanews

ভারতকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

 সাফ অ-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ১-০ গোলে হারিয়েছে ভারতকে। এই ম্যাচে বাংলাদেশ জেতায় ফাইনাল খেলার দৌড়ে টিকে অনেকটা এগিয়ে বাংলাদেশ। তিন ম্যাচে বাংলাদেশের পয়েন্ট সাত। ভারত তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশের থেকে পেছনে। নেপালের চার পয়েন্ট। নেপাল আজ ভুটানের সাথে জিতলে সাত পয়েন্ট হবে। বাংলাদেশের শেষ ম্যাচের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সেই ম্যাচে ড্র করলেই বাংলাদেশ ফাইনালে। সেই ম্যাচে বাংলাদেশ হারলেও ফাইনাল খেলবে যদি ভারত পয়েন্ট হারায়।

ম্যাচের ছয় মিনিটে পেনাল্টি পায় বাংলাদেশ। বক্সের ভেতরে তহুরা খাতুনকে ভারতীয় ডিফেন্ডার ফাউল করে বসলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সাত মিনিটে স্পট কিক থেকে গোল করেন সামসুন্নাহার সিনিয়র। সেই পেনাল্টির গোলই শেষমেশ জয় এনে দেয় বাংলাদেশকে।

৩৭ মিনিটে দারুণ এক ফ্রি কিক নিয়েছিলেন আঁখি খাতুন। ভারতের গোলরক্ষক কোনো মতে কর্নারের বিনিময়ে রক্ষা করেছেন। ৫৭ মিনিটে দারুন সুযোগ এসেছিল বাংলাদেশের। কর্ণার থেকে নিলুফারের হেড আরেক কর্নারের বিনিময়ে রক্ষা করেন ভারতীয় গোলরক্ষক।

ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল ভারতও। ৬৩ মিনিটে বেশ ভালো একটা সুযোগ নষ্ট করে দলটি। বাংলাদেশের গোলরক্ষক এগিয়ে এসেছিলেন। সুমাতি তার মাথার উপর দিয়ে শট নিলেও লক্ষ্য ঠিক রাখতে পারেনি। ৭৩ মিনিটে আবারও সুযোগ পেয়ে গিয়েছিলেন ভারতের সুমাতি কুমারী। কিন্তু কাজে লাগাতে পারেন নি সে সুযোগটাও। শেষ পর্যন্ত বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছাড়ে। বাংলাদেশ দলের সবাই মাতে উল্লাসে।

Exit mobile version