ভারত-পাকিস্তান ম্যাচে ইমরান খানের মুক্তির আর্জি

fec-image

ভারত-পাকিস্তান ম্যাচে ঘটে গেল অদ্ভুত এক ঘটনা। নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের সাবেক অধিনায়ক ও প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির দাবি করেছেন সমর্থকরা। তাকে মুক্তি করার দাবি সংবলিত ব্যানার নিয়ে একটি প্রাইভেট প্লেন উড়ে গেছে নাসাউ কাউন্টি স্টেডিয়ামের ওপর দিয়ে।

‘ইমরান খানের মুক্তি চাই’, যুক্তরাষ্ট্রে নিউইয়র্কেই করা হয়েছে এমন দাবি। তাও বিমানে চেপে। বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচে নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম ছিল পুরো নিরাপত্তার চাদরে ঢাকা, সমর্থকদেরও স্টেডিয়ামে ঢুকতে হয়েছে কঠোর তল্লাশি পেরিয়ে।

ম্যাচে তখন মাত্র নিজের প্রথম ওভার শেষ করেন শাহিন আফ্রিদি। এরপরই বৃষ্টি। আর তখনই এক অদ্ভুত ঘটনার সাক্ষী দর্শকরা। ভেন্যুর ওপর দিয়ে উড়ে যায় একটি প্রাইভেট প্লেন, সঙ্গে ব্যানার। তাতে লেখা ছিল, ‘ইমরান খানকে মুক্তির দাও।’

ভারত-পাকিস্তান ম্যাচে ছিল জঙ্গী হামলার হুমকি। ফলে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নেয় আয়োজক দেশ। কঠোর নিরাপত্তা সত্ত্বেও এ ঘটনা বেশ সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা করছেন সমালোচনা। আবার কেউ কেউ করছেন প্রশংসা।

রাজনৈতিক ইস্যুতে দীর্ঘদিন ধরেই জেলে বন্দি পাকিস্তানের প্রথম বিশ্বকাপ জয়ী। তবে দেশটিতে তার জনপ্রিয়তা আকাশচুম্বি। এর আগেও বেশ কয়েকবার মাঠে তার মুক্তির দাবি করেছেন ইমরান সমর্থকরা। সবশেষ পিএসএলের ম্যাচ চলাকালীন মাঠে ব্যানার নিয়ে ইমরান খানকে জেল থেকে মুক্ত করার স্লোগান দিয়েছিলেন হাজারো সমর্থক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন