‘ভুট্টু মিয়ার ৫০০শত কলা গাছ কেটে ফেলেছে উপজাতি সন্ত্রাসীরা’

fec-image

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়িতে ভুট্টু মিয়া নামের এক নিরীহ বাঙালি কৃষকের রাতের অন্ধকারে উপজাতি সন্ত্রাসীরা অন্তত ৫০০ (পাঁচ শত) কলা গাছ কেটে দিয়েছে বলে খবর পাওয়া গেছে।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাদাৎ হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘটনার প্রতিবাদ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পাহাড়ের উপজাতীয় সন্ত্রাসী গোষ্ঠীরা প্রতিনিয়ত নিরীহ বাঙালিদের উপর অত্যাচার জুলুম নির্যাতন করেই যাচ্ছে। পাশাপাশি চাঁদাবাজী খুন গুম অপহরণ চালিয়ে যাচ্ছে। আজ কোন উপজাতির কিছু হলে সকলে মায়া কান্না দেখায় এক শ্রেণীর সুশীলদেন চেতনা উতলিয়ে পড়ে, কিন্তু আজ পাহাড়ের ভুট্টু মিয়া নামে এই নিরীহ কৃষকের জন্য কারো কোন মায়া কান্না নেই, নেই সেই সকল সুশীলদের প্রতিবাদ, কারন ভুট্টু মিয়া বাঙালী, আর বাঙালীদের জন্য প্রতিবাদ করলে তাদের চেতনার ব্যবসা হবে না তাই এখন তারা টিনের চশমা পড়ে আছে।

ভূট্টু মিয়ার ৫০০ শত কলা গাছ কেটে ফেলায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ খাগড়াছড়ি জেলার পক্ষ হতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে উপজাতি সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানায়। পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে সকল জাতিগোষ্ঠীর নিরাপত্তার জন্য সেনাক্যাম্প বৃদ্ধি করার জোর দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজাতীয়, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 17 =

আরও পড়ুন