parbattanews

ভুয়া তথ্য দিয়ে জামিন, আসামির বিরুদ্ধে মামলার নির্দেশ

জালিয়াতির মাধ্যমে ব্যাংক রশিদ সৃজন করে টাকা জমা দেখিয়ে আদালত থেকে জামিন নেওয়ায় আব্দুর রহিম নামের এক ব্যক্তির বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছেন।

কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নং-২ এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) একই আদালতের বেঞ্চ সহকারী মকছুদ আহমদকে কক্সবাজার সদর আমলী আদালতে স্বপ্রণোদিত হয়ে মামলা রুজু করার জন্য নির্দেশ প্রদান করেন বিচারক।

আসামি আব্দুর রহিম উখিয়ার ইনানী চোয়াংখালীর বুজরুছ মিয়ার ছেলে।

আদালত সূত্রে জানা যায়, গত বছর ২০ জানুয়ারি আব্দুর রহিমের বিরুদ্ধে মামলা করেন জালিয়াপালং ইনানী এলাকার ছৈয়দুর রহমানের ছেলে জাকির হোসাইন সিকদার নামক ব্যক্তি।

মামলার তদন্ত প্রতিবেদনের আলোকে আসামি আব্দুর রহিমের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করেন বিচারক। পরে ৫ সেপ্টেম্বর আত্মসমর্পণ করে জামিন নেন আসামি।

জামিন আবেদনে উল্লেখ করা হয়, আসামি আব্দুর রহিম ২০১৯ সালের ৩ মে বাদীর ব্যাংক হিসেবে ব্যাংকের রশিদমূলে ২ লাখ টাকা জমা করেছেন।

পরে বাদী ও ব্যাংক কর্তৃপক্ষ আদালতকে জানায়, উল্লেখিত রশিদমূলে কোন টাকা জমা হয়নি। টাকা জমা দেখানোর দিন শুক্রবার ছিল। জালিয়াতি করে জামিন নেন আসামি। এসব বিবেচনায় জামিন বাতিলের আবেদন দেন বাদী জাকির হোসাইন সিকদার।

আসামি আব্দুর রহিম আদালতে ভুয়া তথ্য দিয়ে জামিন নেওয়ায় তার জামিন বাতিল করা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে মামলার নির্দেশ প্রদান করেছেন বিচারক।

Exit mobile version