খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন:

ভোট জালিয়াতি ও কেন্দ্র দখলের পরিকল্পনার ষড়যন্ত্রের অভিযোগ

fec-image

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল আলমের বিরুদ্ধে ভোট জালিয়াতি, কালো টাকা ছড়িয়ে ভোট কেনা, বহিরাগত সন্ত্রাসীদের দ্বারা ভোট প্রভাবিত ও কেন্দ্র দখলের পরিকল্পনার ষড়যন্ত্রের অভিযোগ করাসহ বিভিন্ন অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ওয়াদুদ ভূইয়া।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় তার খাগড়াছড়িস্থ বাসভবন বৈঠকে এক জরুরী সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করে বলেন, মোবাইল প্রতীকের এই মেয়র প্রার্থীর লোকজন ধানের শীষের এজেন্ট ও ভোটারদের কেন্দ্রে না যেতে এখনই হুমকি ধমকি দিচ্ছেন। এছাড়া রফিকুল আলমের সমর্থিত সন্ত্রাসীরা এলাকায় এলাকায় অবস্থান নিলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছেনা বলে অভিযোগ করেন তিনি।

ওয়াদুদ ভূইয়া অভিযোগ করেন, বহিরাগত সন্ত্রাসীরা ভোট কেন্দ্রে ঢুকে ভোটারদের ইচ্ছার বিরুদ্ধে নিজের পছন্দের বা নিজেদের প্রার্থীকে বোতাম টিপে অবৈধ ও জোর পূর্বক ভোট প্রদানের পরিকল্পনা করছে।

এ সময় খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আবছার ও বিএনপির মেয়র প্রার্থী ইব্রাহিম খলিল উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে ইব্রাহিম খলিল অভিযোগ করেন, শহরের মুসলীম পাড়ায় উঠান বৈঠক করার সময় ককটেল ফাটিয়ে ও জনমনে আতঙ্ক সৃষ্টি করা হয়েছে। কেন্দ্রে সন্ত্রাসী ঢুকিয়ে দিয়ে জোরপূর্বক ভোট প্রদানের গোপন পাঁয়তারা করছে। মোবাইল প্রতীকের প্রার্থী রফিকুল আলম নির্বাচনে অসৎ উদ্দেশ্যে বাস্তবায়নের জন্য বিভিন্ন জায়গা থেকে বহিরাগতদের এনেছেন বলেও অভিযোগ করা হয়।

ইব্রাহিম খলিল বলেন, রফিকুল আলম নির্বাচনী প্রচারণাসহ ধারাবাহিকভাবে চলমান নির্বাচনী কর্মকাণ্ড বাধাগ্রস্ত করার উদ্দেশ্যে অপ্রত্যাশিত ও সন্ত্রাসী আচরণ করে যাচ্ছে। যা কখনই একটি নির্বাচনের জন্য সুখকর নয় এবং সৃষ্ট ভোটের অন্তরায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযোগ, ভোট জালিয়াতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − five =

আরও পড়ুন