মহান বিজয় দিবসেও শহীদদের শ্রদ্ধা জানাননি সন্তু লারমা

fec-image

প্রতি বছরের ন্যায় এবারো মহান বিজয় দিবসেও শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যাননি প্রতিমন্ত্রীর পদমর্যাদা প্রাপ্ত আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান ও জেএসএস সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)।

সন্তু লারমা এক সময় শান্তিবাহিনী নামের বাংলাদেশ বিরোধী একটি সন্ত্রাসী দলের নেতৃত্বে দিয়ে পাহাড়ে অরাজক পরিস্থিতি সৃষ্টি করে। দাবি করা হয়ে থাকে, তার এই সন্ত্রাসী বাহিনীর হাতে দেশপ্রেমিক সেনাবাহিনীসহ ত্রিশ হাজার সাধারণ নিরীহ পাহাড়ি-বাঙালী নিহত হয়েছে।

শান্তি চুক্তির মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে এসে প্রতিমন্ত্রীর মর্যাদায় দীর্ঘ দুই দশক আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান পদে অধিষ্ঠিত থাকলেও বাংলাদেশের কোনো জাতীয় দিবস তিনি পালন করেন না। এ নিয়ে রাঙামাটিতে বিভিন্ন সময়ে ব্যাপক আলোচনা সমালোচনা হলেও তিনি এতে ভ্রুক্ষেপ করেন না।

প্রতিবছরের মতো এ বছরও সারা দেশের ন্যায় রাঙামাটিতে ব্যাপক ভাবমর্যাদার সাথে বিজয় দিবস পালিত হয়েছে। সকাল থেকে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠন শহীদদের স্মৃতির উদ্দেশ্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেও সন্তু লারমা মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের স্মৃতির উদ্দেশ্যে ফুল দিতে যাননি।

মহিলা সংরক্ষিত আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেন, সন্তু লারমার স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের সকল সুযোগ-সুবিধা ভোগ করেও শহীদদের সম্মান না জানানো হচ্ছে রাষ্ট্রকে বৃদ্ধাঙ্গুলী দেখানোর মতো। এ বিষয়টি মেনে নেওয়া যায়না বলে জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেএসএস, মহান বিজয় দিবস, সন্তু লারমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

আরও পড়ুন