parbattanews

মহালছড়ি সেনাজোন কর্তৃক শীতবস্ত্র, শিক্ষাসামগ্রী ও আর্থিক অনুদান প্রদান

মহালছড়ি সেনা জোনের দায়িত্বপূর্ণ এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ এবং অর্থাভাবে উচ্চ মাধ্যমিক ভর্তি হতে না পারা শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) মেজর মো. সাইফুল ইসলাম প্রধানের নেতৃত্বে দুর্গম পাহাড়ি এলাকায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী, খাতা, কলম ও পেন্সিল বিতরণ করা হয়।

এছাড়া জংলীটিলা আর্মি ক্যম্পের অন্তর্গত গোয়ামাহাট পাড়া এলাকার রিনা চাকমা ও জ‍্যোতিকা চাকমাকে মহালছড়ি জোনের পক্ষ থেকে মানব উন্নয়ন কর্মসূচির আওতায় বই ও একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়।

এসময় মহালছড়ি জোনের আওতাধীন সুমন চাকমা, গোয়ামাহাট পাড়া এলাকার পূণ্য কুমার চাকমার অর্থাভাবে পড়াশুনা চালিয়ে যাওয়া বন্ধ হওয়ার উপক্রম হওয়ার বিষয়টি মহালছড়ি জোনের নজরে আসলে সুমন চাকমাকে একাদশ শ্রেণির সকল বই ও পূণ্য কুমার চাকমাকে উচ্চ মাধ্যমিকে ভর্তির জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।

শিক্ষার্থীরা শিক্ষা সহায়তা পাওয়ার পর সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বলেন মহালছড়ি জোনের এই মহতী উদ্যোগ তাদেরকে ভাল ফলাফল অর্জন করার প্রেরণা যোগাবে।

মহালছড়ি জোন জনসাধারণের জীবনমান উন্নয়নে স্থানীয় নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সামাজিকতার অংশ হিসেবে মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, শিক্ষা সহায়ক সামগ্রী ও শীতবস্ত্র বিতরণসহ নানামুখী জনকল্যাণমূলক কাজগুলো ধারাবাহিকভাবে করে যাচ্ছে।

Exit mobile version