মহালছড়িতে কিশোরীদের প্রীতি ফুটবল ম্যাচ

fec-image

খাগড়াছড়ির মহালছড়িতে খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি (কেএমকেএস) কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক মাসিক দিবস উদযাপন উপলক্ষে লেমুছড়ি ফুটফুট্যা ক্লাবের কিশোরীদের নিয়ে এক প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়।

প্রীতি ফুটবল ম্যাচ এর খেলা উদ্বোধন করেন, মাইসছড়ি ইউপি চেয়ারম্যান সাজাই মারমা। খেলা শেষে আলোচনা সভা অনুিষ্ঠিত হয় এবং খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। । শুক্রবার (২৮ মে) বিকাল সাড়ে ৩টায় মহালছড়ির লেমুছড়ি মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় এবং খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি উপজেলা প্রোগ্রাম অফিসার কাম ওএলএইচএফ প্রকল্পের ট্রেইনার স্বপ্না চাকমার সঞ্চালনায় লেমুছড়ি গ্রামের কার্বারী সোনা রতন তালুকদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান। স্বাগত বক্তব্য রাখেন, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির উপজেলা সমন্বয়ক কাজল বরণ ত্রিপুরা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কিশোরী মা প্রভাতি চাকমা, কিশোরী অদিতা চাকমা, ফুটফুট্যা ক্লাবের সদস্য বিদর্শন চাকমা, স্থানীয় মুরুব্বী প্রজ্ঞা জ্যেতি চাকমা প্রমুখ।

আলোচনায় বক্তারা কিশোরীদের মাসিক (ঋতুস্রাব) স্বস্থ্য ও ব্যবস্থাপনা বিষয়ে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন। সমাজে মাসিক সম্পর্কে প্রচলিত ভুল ধারণা, কুসংষ্কার দূর করা এবং মালিকের স্বাস্থ্যকর ব্যবস্থাপনা নিশ্চিত করতে সবাইকে সচেতনা বৃদ্ধি করার আহবান জানান বক্তারা।

উল্লেখ্য, একজন নারীর ২৮দিন পর পর মাসিক হয় এবং গড়ে ৫ দিন পর্যন্ত স্থায়ী হয় বিধায় প্রতি বছর বছরের ৫ম মাসের ২৮ তারিখে আন্তর্জাতিক মাসিক দিবস পালন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =

আরও পড়ুন