মহালছড়িতে তিন দিন ব্যপী কৃষি বৃক্ষ মেলা- ২০১৩ শুরু

Mahalchari news 1 copy

মহালছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতাঃ
মহালছড়ি উপজেলায় কৃষি সম্প্রসারন কার্য্যলয় প্রাঙ্গনে তিনদিন ব্যাপী কৃষি বৃক্ষ মেলা’২০১৩ শুরু হয়। মহালছড়ি উপজেলা প্রশাসনের উদ্যেগে এ মেলা শুরু হয়। আজ সকাল ১০ ঘটিকায় এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, মহালছড়ি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল। উদ্বোধনের পর ফলজ বৃক্ষ এবং ফলের উপড় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতিত্ব করেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো: মফিজুল হক।

প্রধান অতিথি ছিলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কৃষি অফিসার মো: বেলায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা একেএম হুমায়ূন কবির, মো: রেজাউল করিম, ও উপজেলা বন বিভাগের রেঞ্জ অফিসার।
 আলোচনা সভায় ফলজ ও বিভিন্ন প্রজাতির গাছ লাগানোর প্রতি গুরুত্ব আরোপ করেন। বিদেশী ফরমালিন মিশানো ফল না খেয়ে দেশের উৎপাদিত ফল খাওয়ার জন্য আহবান করেন। মেলায় ১৮ প্রজাতির ফল সংরক্ষণ করা হয়। এর মধ্যে একটি ফলই উপস্থিত কৃষকদেরকে দৃষ্টি আকষর্ণ করে। সেই ফলটির নাম আপেল আম। অবিকল দেখতে আপেলের মতো হওয়ায় ডালপাতা না থাকলে বুঝার কোন উপায় ছিলনা। অতিথিগণ স্টল পরিদর্শন শেষে উপস্থিত সকলকে ফল দিয়ে আপ্যয়ন করেন। সর্বশেষ প্রায় একশ জন কৃষকের মাঝে ফলের চারা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =

আরও পড়ুন