মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

fec-image

খাগড়াছড়ির মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এছাড়া এ দিনটিতে প্রতিটি স্কুল কলেজে পালন করা হয়েছে নানা কর্মসূচি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যেগে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে এক র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে স্থানীয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। র‌্যালি শেষে মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দত্ত, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) একি মিত্র চাকমা, মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান মো: জসিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ নূরে আলম ফকির, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক রতন কুমার শীল, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা প্রমূখ।

আলোচনায় বক্তারা বলেন, স্বাধীণতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙ্গালি জাতীর আদর্শ ও জাতীয় চেতনা জাগরণের পথপ্রদর্শক। তিনি আজ আমাদের মাঝে না থাকলেও তাঁর উৎসর্গকৃত বুকের তাজা রক্ত বাঙ্গালি জাতির কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে। তিনি বাঙ্গালি জাতির প্রতিটি মানুষের হৃদয়ের মণিকৌঠায় অমর হয়ে আছেন।

বক্তারা আরো অভিযোগ করে বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো দেশে নানা দেশবিরোধী ষড়যন্ত্রমূলক কাজে লিপ্ত রয়েছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধুর মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শকে ধারণ করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সকলেই সজাগ থেকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করে শান্তি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বর্তমান সরকারকে সহযোগিতার আহবান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতির জনক, জাতীয় শোক দিবস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ইতিহাসের নাম: ব্রিগে. জেনারেল সাজেদুল ইসলাম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 8 =

আরও পড়ুন