মহালছড়িতে সেনাবাহিনীর মাসব্যাপী কম্বল এবং শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচী সম্পন্ন

fec-image

খাগড়াছড়ির মহালছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে গৃহিত কম্বল ও শিক্ষা সামগ্রী বিতরন কর্মসূচী সম্পন্ন হয়েছে। গতকাল ২৮ ফেব্রুয়ারি (সোমবার) বিকেলে মহালছড়ির বিভিন্ন দুর্গম এলাকার গরীব ও দুস্থ পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে কম্বল ও শিক্ষা সামগ্রী প্রদানের মাধ্যমে এ কর্মসূচী সম্পন্ন হয়।

সেনাসূত্র থেকে জানা যায়, শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন কার্যক্রমের লক্ষ্যকে সামনে রেখে ২০৩ পদাতিক ব্রিগেড ও খাগড়াছড়ি রিজিয়ন বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে। মানবিক সহায়তা মানুষের মৌলিক চাহিদাগুলোর মধ্যে অন্যতম। এরই ধারাবাহিতায় মহালছড়ি জোন জনগণের সেবায় সর্বদা সচেষ্ট। মহালছড়ি জোন জনসাধারনের চিকিৎসা সেবার জন্য মেডিকেল ক্যাম্পেইন, আর্থিক সহায়তা, ঘর নির্মাণের সামগ্রী, বিশুদ্ধ পানি সরবরাহের পাশাপাশি শীতবস্ত্র এবং লেখ্য সামগ্রী বিতরণসহ নানা সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় মহালছড়ি জোনের জোন কমান্ডার এর নির্দেশক্রমে অত্র জোনের দায়িত্বপূর্ণ এলাকা ধুমনীঘাট আর্মি ক্যাম্পের আওতাধীন ধুমনীঘাট পাড়া, কেংগালছড়ি আর্মি ক্যাম্পের আওতাধীন দুরপুঞ্জুনালা, কেরেংগানালা, বিমল চন্দ্র কারবারী পাড়া, দাতকুপিয়া আর্মি ক্যাম্পের আওতাধীন বিহারপাড়া, চেয়ারম্যান পাড়া, ইসলাম নগর কারবারী পাড়া, যাদুগানালা এবং জংলীটিলা আর্মি ক্যাম্পের আওতাধীন উচাইপাড়া, গোয়ামাতপাড়া নামক স্থানে মাসব্যাপী শীতবস্ত্র (কম্বল)এবং লেখ্য সামগ্রী বিতরণ করা হয়।

মহালছড়ি জোন দায়িত্বপূর্ণ এলাকার গোষ্ঠী, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষের মাঝে শীতবস্ত্র এবং লেখ্য সামগ্রী বিতরণে সহায়তা প্রদান করে। এই কর্মসূচীর মাধ্যমে অত্র জোনের দায়িত্বপূর্ণ এলাকার ১২শ পরিবারের অধিক পরিবার সুফল পেয়েছে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে এই সহায়তার সুবিধাভোগী হওয়ায় স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সচেতন নাগরিক সমাজ সকলেই মহালছড়ি জোনের এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

মহালছড়ি জোনের জোন অধিনায়ক বলেন, এ কর্মসূচী শেষ হলেও পার্বত্য এলাকায় সাধারণ জনগণের মাঝে মহালছড়ি জোন কর্তৃক এই মানবিক সহায়তা কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন