মহালছড়ি-জালিয়াপাড়া রোডে প্রতিদিন বাড়ছে দুর্ঘটনার সংখ্যা

fec-image

খাগড়াছড়ি জেলার মহালছড়ি থেকে জালিয়াপাড়া রোডে প্রতিদিন বাড়ছে দুর্ঘটনার সংখ্যা। দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর হওয়াতে এই রোডে প্রতিদিন যেমন বাড়ছে পর্যটকের সংখ্যা তেমনি বাড়ছে দুর্ঘটনার সংখ্যাও। বিশেষ করে বেপরোয়া মোটরসাইকেল চালকদের কারণে প্রতিদিন ঘটতেছে দুর্ঘটনা।

এই রোডে প্রতিদিন দেখা যায় হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের দৌরাত্ম্য। সেই সাথে বাইকারদের মাঝে চলছে অসুস্থ রেসিং প্রতিযোগিতা। যার ফলে বাড়ছে দুর্ঘটনায় কবলিতদের সংখ্যা। গত এক সপ্তাহে এই রোডে ১০-১৫ টির বেশি দুর্ঘটনায় কবলিত রোগী মহালছড়ি স্বাস্থ্য বিভাগে চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন মহালছড়ি স্বাস্থ্য বিভাগের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার টি এস রূপময় তঞ্চঙ্গ্যা।ৎ

আজও (২১ মে) ওই রোডের পংঙ্কিমুড়া নামক এলাকায় একটি মাইক্রোবাস ও মোটরসাইকেল এর সংঘর্ষে চিসাংপ্রু মারমা(২০), গুইমারা থেকে একজন গুরতর আহত হয়ে মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন, পরে রোগীর অবস্থা গুরুতর হওয়াতে খাগড়াছড়িতে রেফার করা হয়েছে বলে জানিয়েছেন রূপময় তঞ্চঙ্গ্যা। এছাড়াও আজকে আরো দুই-তিনটি দুর্ঘটনার খবর পাওয়া গেছে।

উক্ত রোডে যেহেতু প্রতিদিন বাড়ছে পর্যটক ও দুর্ঘটনার সংখ্যা। এই জন্য প্রশাসনের কঠোর নজরদারি প্রয়োজন বলে মনে করেন স্থানীয়রা। বিশেষ করে বেপরোয়া মোটরসাইকেল চালানো আটকানো গেলে দুর্ঘটনার সংখ্যা কমবে বলে মনে করেন স্থানীয়রা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন