parbattanews

‘মহাসেন’’র কারণে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা হবে ২৫ মে

DSC_0060

নিজস্ব প্রতিবেদক,
ঢাকা:দেশের উপকূলে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘মহাসেন’র কারণে বৃহস্পতিবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। আগামী ২৫ মে শনিবার এই পরীক্ষা হবে বলে ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে।
ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বলেন, যেহেতু ৭ নম্বর বিপদ সঙ্কেত দেয়া হয়েছে, তাই সারা দেশেই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়তে পারে। এজন্য সব বোর্ডের পরীক্ষাই পেছানো হয়েছে।

আটটি সাধারণ বোর্ড এবং ডিপ্লোমা-ইন-বিজনেস স্টাডিজ’র (ডিআইবিএস) অধীনে বৃহস্পতিবার এইচএসসিতে কম্পিউটার শিক্ষা (তত্ত্বীয়) প্রথম পত্র, কম্পিউটার শিক্ষা (তত্ত্বীয়) প্রথম পত্র (ডিআইবিএস) এবং বিকেলে চারু ও কারুকলা (তত্ত্বীয়) প্রথম পত্রের পরীক্ষা ছিল।

আগামী রবিবারও ১৮ দলীয় জোটের হরতাল রয়েছে। তবে এ বিষয়ে তাসলিমা বলেন, এই পরীক্ষার বিষয়ে পরে সিদ্ধান্ত জানানো হবে। রবিবার এইচএসসিতে কম্পিউটার শিক্ষা (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, কম্পিউটার শিক্ষা (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র (ডিআইবিএস) এবং বিকালে চারু ও কারুকলা (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা রয়েছে।

এদিকে, ঝড় আঘাত হানার আগে বুধবার দুপুর থেকে চট্টগ্রামের উপকূলীয় এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। ঝড়ের সময় আশ্রয় কেন্দ্র হিসেবে উপকূলের শিক্ষা প্রতিষ্ঠানের ভবনগুলো ব্যবহার হয়ে থাকে।

Exit mobile version