মহেশখালীতে গোলাগুলি, ৬ লাখ ২২ হাজার ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজারের মহেশখালীতে অভিযান চালিয়ে ৬ লাখ ২২ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেছে মহেশখালী থানা পুলিশ। এসময় প্রায় পুড়ানো অবস্থায় ৩টি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

রোববার দিবাগত রাত দু’টায় মহেশখালী পৌরসভা সিকদার পাড়া এলাকার জকরিয়ার পূত্র সালাহ উদ্দিনের প্রাইভেট কার থেকে ইয়াবা উদ্ধার করা হয়ছে বলে নিশ্চিত করেন মহেশখালী থানার ওসি আব্দুল হাই। উদ্ধার করা ইয়াবার মূল্য প্রায় ৯ কোটি টাকা।

স্থানীয় সূত্রে জানা যায়, পারিবারিক শত্রুতার জের ধরে মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়া ও তার চাচাত ভাই সালাহ উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তার প্রেক্ষিতে দুর্বৃত্তরা গত রাতে মেয়র মকছুদের সমর্থকের উপর গুলি করে। এতে গুলিবিদ্ধ হন নুর হোসেন (৪০), কাউছার (৩০) ও ভূবন (৩৫)। তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয় বলে জানা যায়। এই ঘটনার জের ধরে দুর্বৃত্তরা সালাহ উদ্দিনের গ্যারেজে আগুন ধরিয়ে দেয় বলে জানা যায়। পরে সেখান থেকে বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, রবিবার রাত ২টার দিকে মহেশখালী পৌরসভার মেয়রের কার্যালয়ের পাশে গোলাগুলির খবর পেলে মহেশখালী থানার ওসি আব্দুল হাই এর নেতৃত্বে ঘটনাস্থলে যায় মহেশখালী থানা পুলিশ। পরে এ ঘটনার অনুসন্ধান করতে গিয়ে সন্দেহভাজন মাস্টার মাইন্ড সালাহ উদ্দিনের সন্ধান করতে থাকে পুলিশ। ঘটনার কিছুক্ষন পর সালাহ উদ্দিনের গ্যারেজে আগুন লাগার খবর পেলে তার বাসায় যায় পুলিশ।

ঘটনাস্থলে এসে দেখা যায় গ্যারেজে আগুল জ্বলতেছে, সেটা দেখে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিভানোর পর তল্লাশি চালালে ইয়াবার অস্তিত্ব পায়। গাড়ির পিছন থেকে অক্ষত অবস্থায় ৪ লাখ ২ হাজার ইয়াবা ও আংশিক পুড়ানো অবস্থায় ২ লাখ ২০ হাজার ইয়াবাসহ মোট ৬ লাখ ২২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। তবে কে বা কারা গ্যারেজে আগুন ধরিয়ে দিয়েছে তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, মহেশখালীর ইতিহাসে সর্ববৃহৎ ইয়াবা চালান উদ্ধার এটি। ইয়াবার উৎস ও কারবারের সাথে কে বা কারা জড়িত আছে তা বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনায় পৌরবাসী আতঙ্কিত হয়ে পড়েছে, গভীর রাতে কেনো তার লোকজনের উপর গুলি করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, মহেশখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন