মহেশখালীতে চাঁদা না পেয়ে টিনের বেড়া ভাংচুর : নারীসহ আহত ৩

fec-image

মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলা বড়ুয়া বাজারের পশ্চিমে মাঝেরপাড়া এলাকার মৃত মোঃ হোসেন এর পুত্র সৌদি প্রবাসী আবদুল মোনাফ থেকে চাঁদা না পেয়ে তার খরিদকৃত দীর্ঘ ভোগ দখলীয় জমির টিনের বেড়া ভাংচুর করেছে স্থানীয় মৃত কালা মিয়ার পুত্র নুর হোসেন ও তার লোকজন।

জানা যায়, জমির মালিক আবদুল মোনাফের স্ত্রী ও সন্তানরা বাধা দিতে গেলে তাদের উপর হামলা করে নুর হোসেন ও তার লোকজন। জমির মালিক আবদুল মোনাফের স্ত্রী ও সন্তানদের শোর-চিৎকারের খবর পেয়ে আবদুল মোনাফের ছোট ভাই আবদুর রহমান ও তার স্ত্রী খুরশিদা বেগম তাদের উদ্ধার করতে গেলে চাঁদাবাজ নুর হোসেনসহ তার পরিবারের মহিলারাও দারালো দা-বটি নিয়ে তাদের উপরও হামলা করে গুরুতর আহত করে। এতে আবদুর রহমান ও তার স্ত্রী খুরশিদা বেগমের হাতে ও মাথায় মারাত্মক জখম হয়। আহতদের মহেশখালী হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রবাসী আবদুল মোনাফের জায়গাটি মুলত নুর হোসেনের বাড়ির পাশে লাগোয়া হওয়ায় আবদুল মোনাফের জায়গার উপর কু-নজর পড়ে নুর হোসেনের । তাই তিনি (নুর হোসেন) সৌদি প্রবাসী আবদুল মোনাফ থেকে নিয়মিত চাঁদা দাবি করে আসছিল। নুর হোসেন সৌদি প্রবাসী আবদুল মোনাফের আরো ৩ কড়া জমি জোরপূর্বকভাবে আগে থেকে দখল করে রেখেছে বলে জানান।

সর্বশেষ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ১১টার সময় আবদুল মোনাফের স্ত্রী ও সন্তানরা তাদের ভোগ দখলীয় জায়গায় কাজ করার সময় নুর হোসেন এসে তাদের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি করে , এতে জমির মালিক আবদুল মোনাফের স্ত্রী চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে নুর হোসেন তার দল-বল নিয়ে অতর্কিতভাবে তাদের উপর হামলা চালায়। হামলায় নারী-পুরুষসহ ৩জন আহত হয়েছেন । আহত ব্যাক্তিরা হলেন খুরশিদা বেগম , আবদুর রহমান ও আশেক হায়দার সবুজ ।

এ ব্যাপারে মহেশখালী থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদারের কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন, আশেক নামের একজন লোক থানায় অভিযোগ দায়ের করেছেন। আজকে এটা নিয়ে ঘটনাস্থলে গিয়ে তদন্ত করা হবে এবং এ ব্যাপারে কালারমারছড়ার পুলিশ ফাঁড়ীর আইসিকে দায়িত্বে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহেশখালী, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 13 =

আরও পড়ুন