মহেশখালীতে দিনেদুপুরে বসতঘরে হামলা ভাংচুর, লুটপাট

fec-image

মহেশখালীতে দিনেদুপুরে বসতঘরে হামলা চালিয়ে নগদ টাকাও বাড়িঘর ভাঙচুর করে গৃহবধুকে আহত করেছে। রবিবার (১০ জানুয়ারি) দুপুরে উপজেলার হোয়ানকের ধলঘাট পাড়ায় এই হামলার ঘটনার ঘটে।

মহেশখালী থানায় দায়েরকৃত এজাহার সুত্রে জানা যায়, হোয়ানক মুন্সির ডেইল এলাকার মৃত আলী মদনের পুত্র উপজেলা যুবদল নেতা মো: আনছার গংদের সাথে ধলঘাট পাড়ার জকির আহমদের পুত্র শেফায়েত উল্লাহ বাড়ি ভিটার জমি নিয়ে র্দীঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।

এই বিরোধের জের ধরে রবিবার দুপুরে শেফায়েত উল্লাহ বসত বাড়িতে যুবদল নেতা আনছারের নিদেশে আনোয়ার পাশা, মু: রুবেল, মো: হারুন মৌ: জাবের আহমেদসহ ১০/১৫ জনের একদল দেশীয় অস্ত্রধারী হামলা চালায়। এসময় তাদের হামলায় বাড়ির গৃহবধু রাবিয়া বছরী আহত হন।

স্থানীয় এলাকাবাসী আলহাজ করিম জানান, হঠাৎ করে দুুপুরের দিকে এক দল লোক বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র হাতে সেফায়েত উল্লার বসত বাড়িটি ভাঙচুর করতে থাকে এবং গুলির শব্দে এলাকায় আতংক সৃষ্টি হলে বাড়ির আশপাশের লোকজন পালিয়ে যায়। এসময় এলাকায় আতংকগ্রস্ত হয়ে পড়ে এভাবে দিন দুপরে একটি বসত ঘর দখল করতে সন্ত্রাসীরা অস্ত্রের মহড়া প্রদর্শন করা বড় মহেশখালীর মানুষের জন্য লজ্জাজনক আমরা সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে আবুল আবেদন জানাচ্ছি।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক শেফায়েত উল্লাহ জানান, আমার বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালিয়ে টিনের ঘেরাভেড়া, টিনের চাল, বাড়ির ভিতরে আসবাবপত্র ভাঙচুর, নগদ টাকা লুট ও আমার স্ত্রীকে আহত করেছে আমি এই নেক্কারজনক হামলার বিচার চাই। এদিকে ঘটনার বিবরণ দিয়ে মহেশখালী থানায় ৫ জনের বিরুদ্ধে লিখিত এজাহার দায়ের করেন শেফায়েত উল্লাহ।

এজাহার পেয়ে মহেশখালী থানার এস আই শাহাদত হোসাইন ঘটনাস্থল পরিদর্শন করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

এব্যাপারে হোয়ানক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, মুলত জমিটি খাস ছিলো, দখলে থাকা ব্যক্তিরা দর্ঘিদিন ধরে ভোগ দখলে রয়েছে বাড়ি ভিটার জমি সংক্রান্ত বিরোধের বিষয়টি একবার মীমাংসা করে শেফায়েত উল্লাহকে ওই জমিতে থাকতে দেয়া হয়, পরিবতি ঘটনার বিষয়টি শুনেছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহেশখালী, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 10 =

আরও পড়ুন