মহেশখালীতে দুটি লাশ উদ্ধার!

fec-image

মহেশখালীর সোনাদিয়ার মগচর ও ছোট মহেশখালী ইউনিয়নের মোদিরছড়া জালিয়াপাড়া সংলগ্ন মহেশখালী চ্যানেলের চর হতে সাগর থেকে ভেসে আসা পৃথক ২টি লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে লাশ দুটি পাওয়া যায়। সোনাদিয়ার চরে পাওয়া লাশটি গত রবিবার সন্ধ্যায় মহেশখালী-কক্সবাজার নৌ চ্যানেলের বাঁকখালী নদীতে নৌ দুর্ঘটনায় নিখোঁজ চট্টগ্রাম কলেজের দর্শন বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র আশরাফুল মোহাম্মদ তোফায়েলের বলে শনাক্ত করা গেছে।

তবে ছোট মহেশখালীর মুদিরছড়া থেকে উদ্ধারকৃত লাশটির পরিচয় পাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন মহেশখালী উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান। তিনি জানান- স্পিডবোট যোগে উপজেলা প্রশাসনের লোকজন এবং পুলিশকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে লাশ দুটি উদ্ধারের জন্য।

অপরদিকে কুতুবজোমের ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন জানান, সোনাদিয়ায় উদ্ধারকৃত লাশের চেহারা বিকৃত হয়ে গেছে। মাথার চুল পড়ে গেছে, চামড়ায় পচন ধরেছে। আমি লোকজনের সহায়তায় লাশটি উদ্ধার করে চরে রেখেছি, পরে পুলিশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করেছে।

গত রবিবারে বাঁকখালী নদীতে নৌ দুর্ঘটনায় নিখোঁজ ছোট মহেশখালী ইউনিয়নের সিপাহীর পাড়ার বাসিন্দা চট্টগ্রাম কলেজের দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আশরাফুল মোহাম্মদ তোফায়েলের লাশ কিনা তা শনাক্ত করার জন্য নিহতের পরিবারকে খবর দেয়া হলে তার বড় ভাই শাহজাহান দুপুর বারোটার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারকৃত লাশটি তার ছোট ভাই আশরাফুলের বলে লাশের ডান হাতের পূর্ব থেকে তিনটি কাটা আঙ্গুল দেখে শনাক্ত করে নিয়ে যান।

অপরদিকে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের মোদিরছড়া জালিয়াপাড়া সংলগ্ন মহেশখালী চ্যানেলের চরে সাগর থেকে ভেসে আসা আরো একটি লাশ পাওয়া গেছে। লাশটির বয়স আনুমানিক ৪০/৪৫ বছর হতে পারে। ছোট মহেশখালী তৈয়বিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক সিপাহীর পাড়া গ্রামের বাসিন্দা শহীদুল্লাহ জানান, স্থানীয় জেলেরা সকাল সাড়ে ৮ টার দিকে লাশটি দেখতে পান। উদ্ধারকৃত লাশটি কোন ফিশিং ট্রলারের শ্রমিক বলে ধারণা করা হচ্ছে।

এদিকে মহেশখালী কক্সবাজার নৌ রোড়ের অনিয়ম ও নৈরাজ্যের প্রতিবাদে ছাত্র সমাজ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে পরে প্রধানমন্ত্রী বরাবর ফেরি সার্ভিস চালুর দাবিতে স্বারকলিপি প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি চেয়ারম্যান, ফিশিং ট্রলার, মহেশখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =

আরও পড়ুন