মহেশখালীতে নমুনা সংগ্রহ করতে গিয়ে করোনা আক্রান্ত স্বাস্থ্য পরিদর্শক ও টিএলসিএ

fec-image

বৃহস্পতিবার (৭ মে) মহেশখালী ২জন করোনা সনাক্ত হয়েছেন। একজন উপজেলায় স্বাস্থ্য পরিদর্শক তার বাড়ি বড় মহেশখালী ইউনিয়নের মুন্সিরডেইল এলাকার বাসিন্দা।আরেকজন হাসপাতালের যক্ষা বিভাগের টিএলসিএ। তার বাড়িও বড় মহেশখালী হিন্দু পাড়া।  তাবলীগ ফেরতদের নমুনা সংগ্রহ করতে গিয়ে তারা করোনা আক্রান্ত হয়েছেন ধারণা করা হচ্ছে। মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিল্পনা কর্মকর্তা মাহফুজুল হক এই তথ্য জানান।

ডা. মাহফুজুল হক জানান, ওই স্বাস্থ্য পরিদর্শক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে স্বাস্থ্য পরিদর্শকের দায়িত্বে রয়েছেন। তিনি তার আওতাভুক্ত এলাকার নমুনা সংগ্রহ করতেন। তার গ্রাম মুন্সির ডেইলে সম্প্রতি বেশ কয়েকজন তাবলীগ থেকে ফেরত এসেছেন। তাদের নমুনা সংগ্রহ করেছিলেন এই স্বাস্থ্য পরিদর্শক। নমুনা সংগ্রহ করতে গিয়েই তাদের সংস্পর্শে গিয়ে তিনি করোনা আক্রান্ত হতে পারেন।

ডা. মাহফুজুল হক বলেন, তাদের  কোনো উপসর্গ ছিলো না। তারপরও সন্দেহ হওয়ায় করোনা নমুনা পরীক্ষা করা হয়। নমুনায় তাদের রিপোর্ট পজেটিভ এসেছে। তাদেরকে আপাতত কোনো প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে পাঠানো হবে না। বাড়িতেই আইসোলেশনের পরিবেশ তৈরি করে সেখানে চিকিৎসা নেবেন।

উল্লেখ্য, মহেশখালী মোট ১২ জন করোনা সনাক্ত হয়েছেন। তার মধ্যে সুস্থ হয়েছেন ছয়জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন