মহেশখালীতে প্রধানমন্ত্রীর শুভেচ্ছ উপহার বিতরণ

fec-image

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া শুভেচ্ছা উপহার (নগদ টাকা)  বিতরণ কার্যক্রম শুরু করেছে মহেশখালী উপজেলা প্রশাসন। বুধবার (২৮ এপ্রিল) এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান।

জানা গেছে, দূর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ মন্ত্রণালয়ের অর্থয়ানে ও কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মহেশখালী উপজেলার ৮টি ইউনিয়নে ২০ লাখ টাকা, মহেশখালী পৌরসভার জন্য ১ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দিয়েছে। প্রতি ইউনিয়ন পাবেন ২লাখ ৫০ হাজার টাকা।

এছাড়াও ঈদের ভিজিএফ থেকে মহেশখালী ৮ ইউনিয়ন ও একটি পৌরসভার জন্য ২৫ লাখ ৯২১ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। উক্ত বরাদ্দ থেকে প্রতি ব্যক্তি পাবেন নগদ ৪৫০ টাকা হারে। সকল উপজেলায় আজ থেকে এই শুভেচ্ছা উপহার বিতরণ করার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার বিকালে কুতুবজোম ইউনয়ন পরিষদ মাঠে অত্র ইউনিয়নের টমটম ও অটোরিক্সা চালকদের মাঝে বিতরণ শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়বন কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে, উপজেলা শিক্ষা অফিসার আবু নোমান মো. আবদুল্লাহ, সাংবাদিক মাহবুব রোকন, আবুল বশর পারভেজ, এম বশির উল্লাহ, আনম হাসানসহ অনেকেই।

পরে বিকাল সাড়ে ৪টায় পৌরসভার ৫ নং ওর্য়াডে ত্রাণ বিতরণ করেন পৌর মেয়রন মকছুদ মিয়াসহ আগত অতিথিরা। এসময় সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্বআরোপ করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, করোনাকালে কর্মহারা বিভিন্ন পেশার শ্রমিকসহ সমাজের অস্বচ্ছল ব্যক্তিরা এই তালিকায় অগ্রঅধিকার পাবেন। বৃহস্পতিবার থেকে উপজেলার সকল ইউনিয়নে বিতরণ চলবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 14 =

আরও পড়ুন