মহেশখালীতে মেধাবী ছাত্র-ছাত্রীদের নগদ অর্থ ও স্কুল ব্যাগ বিতরণ

fec-image

মহেশখালী উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে এককালীন বৃত্তির নগদ অর্থ ও স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলামের সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে শনিবার (১৩ জুলাই) দুপুর ১২টায় এই অর্থ বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেকউল্লাহ রফিক। এ সময় তিনি বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে শিক্ষার কোন বিকল্প নাই। শিক্ষায় পিছিয়ে থাকা মহেশখালীর শিক্ষাব্যবস্থার উন্নত করতে উপজেলা প্রশাসনকে সহযোগী হয়ে কাজ করার আহবান জানান। বিতরণকৃত অর্থ শিক্ষাবান্ধব কাজে লাগাতে ছাত্রছাত্রীদের পরামর্শ দেন।

অনুষ্টিত সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো: শরীফ বাদশা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ ফজলুর করিম, হোয়ানক ইউপির চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল, হোয়ানক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিমীর কাশেম চৌধুরীসহ সংশ্লিষ্টরা।

সুত্রে জানা যায় মহেশখালী উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ১শ জন ছাত্র-ছাত্রীকে জনপ্রতি ৪ হাজার টাকা করে নগদ ৪ লক্ষ টাকা এককালীন বৃত্তির নগদ অর্থ বিতরণ করা হয়। ব্যাগ নেই এমন গরীব ১শ জন ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়।এদিকে দুপুর ২টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে মহেশখালীতে বিভিন্ন সময়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ও দরিদ্র ৭৩ পরিবারের মাঝে ৭৩ বাইন ঢেউটিন ও নগদ ২ লক্ষ ১৯ হাজার টাকা বিতরণ করেন সাংসদ আশেক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, মহেশখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 9 =

আরও পড়ুন