মহেশখালীতে লকডাউন বাস্তবায়নে প্রশাসনের অভিযান

fec-image

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে সারাদেশের মতো কক্সবাজারের মহেশখালীতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন, নৌ-বাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনী। একারণে উপজেলা জুড়ে অনেকটা ফাঁকা অবস্থা ও প্রশাসনের নিয়মিত তৎপরতা লক্ষ্য করা গেছে।

১ জুলাই থেকে ৭ জুলাই সপ্তাহব্যাপী ঝড় বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে দুপুর আর দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহাফুজুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম আলমগীর আইন শৃংখলা বাহিনীকে সাথে নিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়নে অভিযান চলমান রেখেছে।

সরকারি নির্দেশনা অমান্য করে লকডাউন ও স্বাস্থ্যবিধি না মানার দায়ে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন-২০১৮ এর আওতায় মহেশখালী উপজেলা প্রশাসনের (ইউএনও) নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাফুজুর রহমান ও(এসিল্যন্ড) নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আলমগীর বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও যানবাহন কে ৯০টি মামলার মাধ্যমে ৪০ হাজার ৪শত টাকা জরিমানা আদায় করা করেন।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই, অফিসার ইনচার্জ (তদন্ত) আশিক ইকবাল-লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন গুরুত্বপর্ণ জায়গায় পুলিশের চেকপোস্ট বসিয়ে নজরদারি জোরদার চলমান রাখে। সাথে বাংলাদেশ নৌ বাহিনী, বিজিবি, আনসার, রোভার স্কাউট দল, সাংবাদিক লকডাউন বাস্তবায়নে সপ্তাহব্যাপী মাঠে রয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার জানান, লকডাউন বাস্তবায়নে মহেশখালী উপজেলা প্রশাসনের অভিযান অব্যহত থাকবে। সকাল থেকে রাত পর্যন্ত আমাদের কার্যক্রম চলমান থাকবে। স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে তাদের জরিমানা করেছি এবং এর পাশাপাশি অসহায় মানুষের ৩৩৩ কল পেলে তাদের দেয়া হচ্ছে সরকারী খাদ্য সহায়তা। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণকে সতর্ক করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 1 =

আরও পড়ুন