মহেশখালীতে লকডাউন বাস্তবায়নে আরও কঠোর হচ্ছে প্রশাসন

fec-image

করোনা মহামারীর ডেউ সামলাতে দ্বীপ উপজেলার মহেশখালীতে আরও কঠোর হচ্ছে প্রশাসন। রবিবার (১২ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মাসিক সভায় লকডাউন বাস্তবায়ন বিষয় নিয়ে আলোচনায় প্রধান অতিথি হিসাবে অংশগ্রহন করে মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ আশেক উল্লাহ রফিক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা শুধু পুলিশ প্রশাসন দিয়ে করোনার সচেতনা বৃদ্ধি করতে পারবোনা সেই ক্ষেত্রে জন প্রতিনিধি , রাজনৈতিক নেতা কর্মীদের স্ব স্ব অবস্থান থেকে এই মহামারী ঠেকাতে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহন করতে হবে। আমরা প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও দলীয় সভাপতি সম্পাদক সহ সকল সুধী মহলের সহযোগিতা কামনা করছি। আগামী ২১ জুলাই পবিত্র ঈদ-উল আযহা এই ঈদের দিনে অহেতুক ঘরের বাইরে ঘুরাফিরা করা যাবেনা, জীবন থাকলে ঘুরাফেরা করার সময় আরও অনেক পাবেন। শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান মহেশখালীবাসীকে।

উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান বলেন, আমরা নিয়মিত টহলের পাশাপাশি সাধারণ মানুষ যেন বিনা কারণে ঘরের বাইরে বের না হয় সেই জন্য জরিমানা করা হচ্ছে। সেই সাথে অসহায় মানুষকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। লকডাউন বাস্তবায়নে এই মুহুর্তে মাঠে রয়েছে নৌ বাহিনী, পুলিশ, বিজিবি, আনসার সহ সেচ্ছাসেবী সংগঠনের লোকজন।

মহেশখালীতে সম্প্রতি সময়ে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন বাস্তবায়নে আরও কঠোর হবে আইন শৃংখলা বাহিনী।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল হাই, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা ডা. মাহাফুজুল হক, পৌর মেয়র মকছুদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আনোয়ার পাশা চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এম আজিজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম, কুতুবজুম ইউপি চেয়ারম্যান মোশারররফ হোসেন খোকন, ধলঘাটার কামরুল হাসান, মাতারবাড়ির মোহাম্মদ উল্লাহ,মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, মুক্তিযোদ্ধা সালেহ আহমদসহ মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সকল ডাক্তারগন উপস্থিত ছিলেন।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, রবিবার (১২ জুলাই) থেকে ৩৫ বছরের উর্ধ্বে যারা এখনও টিকা গ্রহন করেননি তারা রেজি: করে দ্রুত টিকা গ্রহন করতে পারবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =

আরও পড়ুন