মহেশখালীতে ১ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবাসহ দুই পাচারকারী আটক

fec-image

মহেশখালীতে ১ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবাসহ দু‘জন পাচারকারীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ মে) ভোররাতে উপজেলার ছোট মহেশখালী এলাকা থেকে ওই দুই পাচারকারীকে আটক করে এবং ১ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

ইয়াবা চালানে কয়েক মিনিটের মধ্যে ই গোপন সূত্রে খবর পেয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর এর নেতৃত্বে তদন্ত ওসি বাবুল আযাদের বিচক্ষণতায় লম্বা গোনা নামক স্থান থেকে এ বৃহৎ পরিমাণ ইয়াবাসহ দুই সহযোগী ও একটি কার্ভাড ভ্যান আটক করেন।

আটকের পর মহেশখালী থানায় এক ব্রিফিংয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর জানান, ছোট মহেশখালী ৭নং ওয়ার্ডের মেম্বারের বাড়িতে গতকাল রাতে অবস্থান নেন ইয়াবাচালান কারীরা । পরে সকালে ইয়াবা নিয়ে যাওয়ার সময় লম্বাঘোনা নামক স্থান থেকে ইয়াবাসহ দুই কারবারি কে আটক করা হয়। ইয়াবার পরিমাণ প্রায় ১.৫ লক্ষ পিস। পুলিশ ওই সময় তাদের ব্যবহার করা একটি পিকআপ জব্দ করে। যার নাম্বার ঢাকা মেট্রো-ম (১১-১২৯১)।

আটক হওয়া ইয়াবা কারবারিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এর আগেও ৩০হাজার পিস ইয়াবা চালান করছিল বলে স্বীকার করেন। এদিকে ইয়াবা ব্যবসায়ীর সাথে জড়িত সকলকে আইনের আওতায় আনার জন্য বিশেষ অভিযান অব্যাহত আছে।

ইয়াবা আটকের পর থেকে ওসমান গনি মেম্বার আত্মগোপনে চলে যান। আটককৃত ব্যক্তিরা প্রথম ধাপে ৩০ হাজার পিচ ইয়াবা নিয়ে গেছিলেন ওসমান মেম্বারের কাছ থেকে এবং দ্বিতীয় ধাপে দেড় লক্ষ পিস ইয়াবা নিয়ে যাওয়ার সময় হাতেনাতে আটক করে পুলিশ ।দীর্ঘদিন ধরে মেম্বারের পরিবারের সদস্যরা ইয়াবা ব্যবসা চালিয়ে আসছেন বলে জানা গেছে।

আটক হওয়া একজনের বাড়ি চট্টগ্রামের কালামিয়া বাজার এলাকার আয়ুব আলীর ছেলে মো. করিম উল্লাহ (৩৫) অন্য জনের বাড়ি সুনামগঞ্জের তাহিরপুরের লাকসামের সোলাইমানের ছেলে নূর মোহাম্মদ (৩২)। তাদেরকে প্রচলিত মাদক দ্রব্য আইনের মামলা রুজু করে চালান করা হচ্ছে।

সহকারী পুলিশ সুপার রতন কুমার গুপ্ত ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ব্যক্তিদের জিজ্ঞাসা করা হচ্ছে। এই বড় অঙ্কের ইয়াবা পাচারের সাথে আর কারা জড়িত আছে তাদের বের করার চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা পাচার, পাচার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন