মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক

fec-image

চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য ব্যবস্থাপনা পর্যালোচনার উদ্দেশ্যে টানা সফরে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম। বিভাগীয় স্বাস্থ্য ব্যবস্থাপনা পর্যালোচনার অংশ হিসেবে শুক্রবার দুপুরে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আকস্মিক পরিদর্শন করেন মহাপরিচালক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য ব্যবস্থাপনা পরিদর্শনকালে জেলার বিভিন্ন উজেলার অংশ হিসেবে আজ দুপুরে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আকস্মিক পরিদর্শন করেন মহাপরিচালক। এসময় তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কার্যক্রম, হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সেবার মানে মুগ্ধ হয়েছেন বলে জানা যায়। পরিদর্শনকালে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে অসংক্রামক রোগ তথা ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, অ্যাজমাসহ প্রভৃতি রোগের বিনামূল্যে চিকিৎসা সেবা ও অন্যান্য সেবাদান কেন্দ্র পরিদর্শন করেন।

এরপর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন পর্যায়ের চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তা, কক্সবাজার জেলাসহ উপজেলা কর্মকর্তারে সাথে নিয়ে মহেশখালী উপজেলা স্বাস্থ্য দপ্তরে কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, মহেশখালী উপজেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। উক্ত মতবিনিময়ে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গর্ভবতী মায়ের সেবা দানের মান বৃদ্ধির লক্ষ্যে একটি আল্ট্রাসনোগ্রাম মেশিন, অপারেশন থিয়েটারে রোগীরে অজ্ঞান করানোর একজন ডাক্তার, মেডিকেল অফিসার বৃদ্ধিসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মী বৃদ্ধির অভিমত ব্যক্ত করেন।

এসময় মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন ও উপজেলার জনগণের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সকল ধরনের আর্থিক সহযোগিতা করবেন বলে মহাপরিচালককে আস্বস্থ্য করেন। মতবিনিময় শেষে মহাপরিচালক মহেশখালী হাসপাতালের নরমাল ডেলিভারীর উর্ধ্বগতি এবং স্বাস্থ্য ব্যবস্থার আমূল পরিবর্তনে তিনি খুবই সন্তোষ প্রকাশ করেন, অতিশীঘ্রই মহেশখালী হাসপাতালের অবকাঠামো পরিবর্তনসহ গাইনী ও এনেসথেসিষ্ট নিয়োগের আশ্বাস প্রদান করেন, মহেশখালী হাসপাতালকে ঢেলে সাজানোর জন্য যা যা দরকার,
উক্ত বিষয়গুলো লিখে পত্র পাঠানোর জন্য নির্দেশ প্রদান করেন।

স্বাস্থ্য বিভাগের মহাপরিচালকের মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন ও মতবিনিময় কালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ডা. মিজানুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক(স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির ও সিভিল সার্জন, মেডিকেল অফিসার মহাপরিচালক ডা. মাহবুবুর রহমান, মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মুহাম্মদ মাহফুজুল হক, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শিব শেখর ভট্টচার্য্য, মেডিকেল অফিসার আরিফুল ইসলামসহ চিকিৎসক কর্মকর্তাবৃন্দ, নার্স, মিডওয়াইফ এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তার’নার্স’সহ কর্মকর্তারা প্রধান অতিথিকে শুভেচ্ছা ক্রেস্ট ও ফুলেল অভিনন্দন জানিয়েছেন আগত টিমের সদস্যদের।

উল্লেখ্য যে, মহাপরিচালক মহোদয়ের প্রথম পোস্টিং ছিল এই মহেশখালী হাসপাতাল ৷ তিনি মহেশখালীর অনেক স্মৃতিচারণ করেন এবং মহেশখালীর সাধারণ মানুষের ভালবাসার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন মতবিনিময় কালে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরও পড়ুন