মহেশখালী থেকে অপহৃত শিশু ৩ মাস পর উদ্ধার

fec-image

মহেশখালী থেকে অপহৃত শিশুকে ৩ মাস পর উখিয়া থেকে উদ্ধার করা হয়েছে। জানা যায়, মহেশখালী উপজেলার পৌরসভাধীন গোরকঘাটা সিকদার পাড়া এলাকার আবদুল গফুরের ছেলে মোজাহিদ মিয়া (১৬) চট্টগ্রামের ইব্রাহিম নামক একজন ব্যক্তির নিকট কাজ করত। সে গাড়ীর হেলপার ছিল বলে জানা গেছে।

সূত্রে আরও জানা যায়, ইব্রাহিম সুকৌশলে মোজাহিদ মিয়াকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যায়। ওখানে নিয়ে গিয়ে অসৎ উদ্দেশ্যে রোহিঙ্গা সন্ত্রাসী বশির আহমদকে বুঝিয়ে দেয়। এদিকে মোজাহিদ মিয়ার সাথে তার পরিবার যোগাযোগ করতে চাইলে তার কোন হদিস পাননি। পরে মোজাহিদ মিয়ার বাবা আবদুল গফুর বাদী হয়ে গত ১৯ ফেব্রুয়ারি’২১ নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধীত ২০০৩) ধারায় মহেশখালী থানায় একটি মামলা দায়ের করেন।

দীর্ঘদিন মোজাহিদ মিয়াকে সন্ধানের চেষ্টা চালানো হয়। এদিকে সিনিয়র সহকারী পুলিশ সুপার মহেশখালী সার্কেল মো. জাহিদুল ইসলাম এর নির্দেশে মহেশখালী থানার অফিসার ইনচার্জ মো. আবদুল হাই এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশিক ইকবাল এর সহযোগিতায় পুলিশের একটি টিম ২ ফেব্রুয়ারি অভিযান চালিয়ে উখিয়ার কুতুপালং এর রোহিঙ্গা বশির আহমদ এর ঘর থেকে অপহৃত মোজাহিদ মিয়াকে উদ্ধার করেন।

আরও জানা যায়, মোজাহিদ মিয়ার যখন কোন হদিস পাওয়া যাচ্ছিল না। এমনি মুহুর্তে টেকনাফ উপজেলার শামলাপুরের মৃত জহির আলম এর মেয়ে রোজিনা আক্তার মোজাহিদ মিয়াকে ছেড়ে দিবে বলে মুক্তিপন দাবি করে। এসময় কৌশলে রোজিনা আক্তারকে গ্রেফতার করা হয়। রোজিনা আক্তারকে উক্ত মামলার প্রধান আসামী করা হয়। পরে রোজিনা আক্তারকে ১ দিনের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে রোজিনা আক্তার জানান, অপহৃত মোজাহিদ মিয়া উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আছে। তার দেওয়া তথ্যমতে তাকে নিয়ে মহেশখালী থানা পুলিশ ২ মার্চ রাত্রে উখিয়ার কুতুপালং ক্যাম্পের টু-ডব্লিউ ক্যাম্প এ ডি /৪/ ডি, ব্লকের রোহিঙ্গা বশির আহমদ এর ঘরে অভিযান চালিয়ে মোজাহিদ মিয়াকে উদ্ধার করে। পুলিশী অভিযানের খবর পেয়ে অভিযুক্তরা পালিয়ে যায়।

জানা যায়, এই রোহিঙ্গা বশির আহমদের ঘরে দীর্ঘদিন যাবত আটক ছিল মোজাহিদ মিয়া । এব্যাপারে ৩ ফেব্রুয়ারি দুপুরে মহেশখালী থানায় এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার মহেশখালী সার্কেল মো. জাহিদুল ইসলাম।

এসময় মহেশখালী থানার অফিসার ইনচার্জ মো. আবদুল হাই ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আশিক ইকবাল উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত, মহেশখালী, শিশু উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + one =

আরও পড়ুন