’মহেশখালী দ্বীপের মানুষের ভাগ্য উন্নয়ন করতে সেতু স্থাপন করা হবে’

fec-image

কক্সবাজারের সাথে মহেশখালীর সেতু স্থাপনের জায়গা পরিদর্শন করেছেন সেতু মন্ত্রণালয়ের সচিব এর নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি টিম। কক্সবাজার জেলাকে সরকারের মহাপরিকল্পনার অংশ হিসাবে মহেশখালী দ্বীপের সাড়ে ৪ লাখ মানুষের ভাগ্য উন্নয়ন করতে এই সেতু স্থাপন করা হবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ এর সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন ৩ ফেরুয়ারি সকাল ১০টায় মহেশখালী আদিনাথ জেটি ঘাট, গোরকঘাটা পুরাতন জেটি ঘাট ও গোরকঘাটা চরপাড়ার সি-বিচ এলাকা সরজমিন পরিদর্শন করেন।

সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় কক্সবাজারের মহেশখালীর সাথে কক্সবাজার সদরের সংযোগ সেতু স্থাপনের জায়গা নির্নয়ের নির্দেশনা পরিপ্রেক্ষিতে সম্ভাব্যতা যাচাইয়ের কার্যক্রম গ্রহণ করেন।

দ্রুত সময়ের মধ্যে সেতু মন্ত্রণালয়ের একটি টেকনিক্যাল টিম সেতু স্থাপনের সম্ভাব্যতা যাচাই করবেন। দীর্ঘ ৩ কিলোমিটারের দৈর্ঘ্য এ সেতুটি নির্মাণে সরকারের বিশাল পরিকল্পনা গ্রহণ করা প্রয়োজন। স্থানীয় মানুষের চাহিদা ও সরকারের দীর্ঘ মেয়াদি উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে কক্সবাজারের সাথে মহেশখালীর সংযোগ সেতু স্থাপন করার পরিকল্পনা সরকারের রয়েছে।

পরিদর্শন টিমে উপস্থিত ছিলেন মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, পরিচালক ও লাইলিং ডেভলাপ্রমেন্ট ড. মো. মনিরুজ্জামান, সেতু মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী কাজী মোহাম্মদ ফেরদাউস, সেতু মন্ত্রণালয়ের উপ-সচিব রাহিমা আক্তার, তত্ববধায়ক প্রকৌশলী মো. আবুল হোসেন, মোহাম্মদ তোফাজ্জল হোসেন, মো. ওয়াহিদুজ্জামান (চঃদা) এসএম মাজাহারুল ইসলাম সচিবের একান্ত সচিব, মহেশখালী উপজেলা নির্বহী অফিসার মো. মাহফুজুর রহমান, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ইসহাক, মহেশখালী উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দেসহ স্থানীয় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে র্দীঘদিন পর হলেও মহেশখালীবাসীর স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে বলে জানান , স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক। তিনি আরও বলেন, মহেশখালী দ্বীপে যে পরিমান সরকার উন্নয়ন প্রকল্প কাজ চলমান রয়েছে সেই হিসাবে এই দ্বীপের গণমানুষের দাবীকে  মন্ত্রী মূল্যায়ন করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − six =

আরও পড়ুন