মহেশখালী মৈনাক পাহাড়ের চূড়ায় শিব চর্তুদশী পূজা

fec-image

দ্বীপ উপজেলা মহেশখালীর আদিনাথ মন্দিরে শুরু হচ্ছে শিব চতুদর্শী পূজা ও মেলা। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া এই মেলা চলবে ১০দিন। তবে দর্শন চলবে শুক্রবার বিকেল থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত।

শিব চতুদর্শী পূজা ও মেলাকে কেন্দ্র করে মহেশখালীর মৈনাক পাহাড়ের পাদদেশে বসবে সনাতন ধর্মাবলম্বীদের মিলন মেলা। শুধু সনাতনী সম্প্রদায় নয় এই মিলনমেলায় সামিল হবেন দেশ-বিদেশের বিভিন্ন সম্প্রদায়ের নর-নারীরা।

ইতোমধ্যে এই মেলায় যোগ দিতে দেশ-বিদেশে বিভিন্ন স্থান থেকে পূজারী ও পর্যটকরা আসতে শুরু করেছেন আদিনাথ মন্দিরে। পূজারী আর পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠবে আদিনাথের মৈনাক পাহাড়ের চূড়া।

এদিকে পূজা ও মেলাকে সুষ্ঠু, সুন্দরভাবে সম্পন্নের জন্য সকল ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে মেলা কমিটি এবং প্রশাসনের পক্ষ থেকে।

মেলা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শান্তিলাল নন্দী জানান-মন্দির ও মেলা পরিচালনা কমিটির পক্ষ থেকে অসংখ্য স্বেচ্ছাসেবক মোতায়েনের ব্যবস্থা করা হয়েছে। আশা করি বিগত বছরগুলোর মতো সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পূজা এবং মেলা সম্পন্ন হবে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর জানান-মেলা ও পূজায় আগত ভক্ত-দশণার্থীদের সকল ধরণের সহযোগিতার জন্য প্রস্তুত আইনশৃংখলা বাহিনী। যেকোন পরিস্থিতি নিয়ন্ত্রনে একজন নিবাহী ম্যাজিস্ট্রেট, অর্ধ শতাধিক পুলিশ, গ্রাম পুলিশ রয়েছে।

কক্সবাজারের সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বণিক জানান-শিব চর্তুদশী পূজা ও মেলায় আগত ভক্ত-দশনার্থীরা যাতে করে সুন্দর ভাবে পূজা করতে পারেন এবং মেলায় ঘুরতে পারেন সেজন্য সকল ধরণের প্রস্ততি নেয়া হয়েছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আদিনাথ মেলা পরিচালনা মোঃ জামিরুল ইসলাম জানান-আদিনাথ মেলা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। দূর-দূরান্ত থেকে আসা তীর্থযাত্রীদের সেবার জন্য স্বেচ্ছাসেবক দলও কাজ করবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাহাড়, মৈনাক, শিব পূজা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − ten =

আরও পড়ুন