মাইনীবাসী পেলো সেতু

fec-image

রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের বাসিন্দাদের যোগাযোগ ব্যবস্থা সহজ করে দিতে কোটি টাকা ব্যায় করে সেতু নির্মাণ করে দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। শুক্রবার (২০ নভেম্বর) সকালে মাইনী এলাকায় গিয়ে সেতুটির কার্যক্রম পরিদর্শন করেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা (এনডিসি)।

তিনি সেতুর সার্বিক কার্যক্রমের খোঁজ খবর নেন এবং স্থানীয়দের সাথে কথা বলেন। স্থানীয়রা এই সময় ফুলেল শুভেচ্ছা দিয়ে চেয়ারম্যানকে সিক্ত করেন। তার সফর সঙ্গী ছিলেন, তার স্ত্রী এবং গেষ্ট অব অর্নার অনামিকা ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র সদস্য (প্রশাসন) আশিষ কুমার বড়ুয়া, নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান।

এদিকে উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, ২০ কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড স্থানীয়দের যোগােযােগের সুবিধার্থে কাচালং নদীর উপর ৩৪৪মিটার দীর্ঘ এবং ৭দশমিক ৫০মিটার প্রশস্তের এই সেতুটি নির্মাণ করে দিয়েছে। সেতুটি নির্মাণের ফলে মাইনীমুখ-গাঁথাছড়া এলাকার প্রায় ১২হাজার মানুষ সেতুটির সুবিধা ভোগ করবে। সেতুটি দিয়ে স্থানীয় জনগণ খুব সহজে উপজেলা শহরের সাথে যোগাযোগ করতে পারবে।

স্থানীয় সংবাদ কর্মী ও লংগদু উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ওমর ফারুক মুছা বলেন, সেতুটি নির্মাণ হওয়ায় স্থানীয় জনগণকে আর নৌকাযোগে উপজেলা শহরের সাথে যোগাযোগ করতে হবে না। এখন সময় বাঁচবে অনেক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, মাইনীমুখ, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + eleven =

আরও পড়ুন