মাটিরাঙায় প্রধানমন্ত্রীর সঙ্গে হাজারো কণ্ঠে শপথ গ্রহণ

fec-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে সারাদেশের মতো পাহাড়ি জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কণ্ঠ মিলিয়ে শপথ করেছে হাজারো মানুষ। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই শপথ অনুষ্ঠান করা হয়।

এর আগে দুপুর ২টার পর থেকে মাটিরাঙ্গা পৌরসভাসহ বিভিন্ন এলাকা থেকে দলে দলে লোকজন মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আসতে থাকে। বেলা বাড়ার সঙ্গে মাঠে বাড়তে থাকে জনসমাগম। ছোট-বড় সব বয়সী মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে পুরো স্টেডিয়াম। অংশ নেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরাও।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠন ছাড়াও সর্বস্তরের মানুষ প্রধানমন্ত্রীর শপথের আহ্বানে সাড়া দিয়ে ছুটে আসেন।

শপথ গ্রহণে সমবেত মানুষজন বিকেল ভিজুয়াল পর্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কণ্ঠে কণ্ঠ মিলিয়ে দেশকে ভালোবেসে দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করার সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ার শপথ নেন।

শপথ অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব, মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ্, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. হানিফ হাওলাদার, মাটিরাঙ্গা উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, সাবেক যুগ্ম সম্পাদক মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা,  মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ ও মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথ. বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

সুবর্ণজয়ন্তীর সকল অনুষ্ঠানসহ শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে স্বতঃস্ফুর্তভাবে সবাই অংশগ্রহণ নেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =

আরও পড়ুন